শুক্রবার , ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

ঠাকুরগাঁওয়ে এক স্কুল ছাত্রের পুকুরে ডুবে মর্মান্তিক মৃত্যু

প্রকাশিত হয়েছে- বুধবার, ১০ মে, ২০২৩

ঠাকুরগাঁওয়ে এক স্কুল ছাত্রের পুকুরে ডুবে মর্মান্তিক মৃত্যু

মোঃ আব্দুল জব্বার রাণীশংকৈল(ঠাকুরগাঁও) প্রতিনিধি

ঠাকুরগাঁও জেলা সদর উপজেলার জগন্নাথপুর এলাকার একটি পুকুরে গোসল করতে নেমে মোঃ মেহেদী হাসান লুবান (১৫) নামে এক স্কুলছাত্রের ডুবে মর্মান্তিক মৃত্যু হয়। লুবান ঠাকুরগাঁও পৌর শহরের বাসিরপাড়া মহল্লার সাবেক পুলিশ সদস্য মৃত মোস্তাফিজুর রহমানের ছেলে।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রভাতী শাখার সপ্তম শ্রেণীর শিক্ষার্থী লুবানকে বাড়ি থেকে কয়েকজন বন্ধু সকালে ডেকে নিয়ে যায়। লুবান চুল কাটার কথা বলে বাড়ি থেকে বন্ধুদের সাথে চলে যায়। পরবর্তিতে সদর উপজেলার জগন্নাথপুর এলাকায় একটি পুকুরে বন্ধুদের সাথে সাঁতার শেখার জন্য নামে। সাঁতার না জানায় লুবান পানিতে তলিয়ে গেলে তার সহপাঠিরা চিৎকার করলে স্থানীয়রা ও ফায়ার সার্ভিসের একটি ইউনিট পুকুর থেকে লুবানকে উদ্ধার করে ২৫০ শয্যা বিশিস্ট জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন। পরে পরিবারের লোকজন তার মরদেহ বাসায় নিয়ে সেখানে এক হৃদয় বিদারক পরিস্থিতি তৈরী হয়। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে আসে।

এ ব্যাপারে ঠাকুরগাঁও ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ওয়্যার হাউজ ইন্সপেক্টর মো: সারোয়ার হোসাইন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান বন্ধুরা সাঁতার শেখার জন্য সেখানে যায়। সাঁতার না জানায় পানিতে তলিয়ে লুবানের মৃুত্য হয়। তবে পুকুরটি ড্রেজিং করার কারনে পানির গভীরতা অনেক বেশি ছিল। এই বিষয়ে এলাকাবাসী জানায় এভাবে অবৈধভাবে পুকুর খনন
করার কারণে বিভিন্ন জায়গায় দুর্ঘটনা ঘটছে বিষয়টি সরকারের নজরদারি দেওয়া দরকার ।