শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

ঠাকুরগাঁয়ে আমগাঁও কেন্দ্রীয় মাধ্যমিক বিদ্যালয়ের ব্যাপক দুর্নীতি ও অনিয়ম

প্রকাশিত হয়েছে- শনিবার, ২০ মে, ২০২৩

ঠাকুরগাঁয়ে আমগাঁও কেন্দ্রীয় মাধ্যমিক বিদ্যালয়ের ব্যাপক দুর্নীতি ও অনিয়ম

।।মোঃ আব্দুস সবুর কাদেরী (দুলাল) সিনিয়র স্টাফ রিপোর্টার।।

ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলায় ২ নং আমগাঁও ইউনিয়নের আমগাঁও গ্রামে একটি বিদ্যালয়ের ব্যাপক দুর্নীতি ও অনিয়মের লিখিত অভিযোগ পাওয়া।

গত ৩ মে ২০২৩ ইং ঠাকুরগাঁও জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের বরাবরে পরিচালনা কমিটির সদস্য,অভিভাবক ও ছাত্র-ছাত্রী পক্ষে স্বাক্ষরিত লিখিত অভিযোগ করেন।
মোঃ আসমুল হক অভিভাবক সদস্য মোঃ আব্দুল মালেক দাতা সদস্য মোঃ সাকিমুল ইসলাম অভিভাবক সদস্য মোসাম্মৎ নার্গিস অভিভাবক সদস্য মোঃ আব্দুর রশিদ সরকার সাবেক সভাপতি মোঃ আক্তার হোসেন স্থানীয় গণ্যমান্য অধ্যাপক মোঃ অলিউল্ বাসেত নিংকন আমগাঁও ঐতিহ্যবাহী ঈদগাহ কমিটি ও স্বনামধন্য আমগাঁও যুব উন্নয়ন ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ জাহিরুল ইসলাম ২ নং আমগাঁও ইউনিয়নের ভি ডি পি লিডার মোছাঃ আশা পারভীন দশম শ্রেণীর ছাত্রী ও মোছাঃ আঁখি পারভীন নবম শ্রেণীর ছাত্রী স্বাক্ষরিত অভিযোগ পত্রে উল্লেখ করা হয় যে তারা গত ২০২১ ইং সালে বিদ্যালয়ের সদস্য পদ লাভ করার পর গত ২০২৩ ইং সালের মার্চ মাসে প্রথম পরিচালনা কমিটির সভা অনুষ্ঠিত হয়।বিদ্যালয়ের শিক্ষকের অনেক অনিয়ম চোখে পড়ে।অনিয়ম গুলো হলো সঠিক সময়ে পাঠদান হয়না,সময়সূচী ছাড়া বিদ্যালয় খোলা হয় ও বন্ধ হয়,বিশেষ করে প্রতিদিন দুইটার পরে শিক্ষক-শিক্ষিকা ছাত্র-ছাত্রী কেউ স্কুলে থাকেনা,বিশেষ দিবস ও জাতীয় দিবসগুলো পালিত হয় না,স্কাউটের কোন কার্যক্রম নেই , সঠিক নিয়মে পতাকা উত্তোলন হয়ন।গত মার্চ ২০২৩ ইং উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সরেজমিনে পরিদর্শন করেন। পরিদর্শনকালে অভিযোগগুলো তুলে ধরা হলে তাৎক্ষণিক উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সকল ছাত্র-ছাত্রী ও পরিচালনা কমিটির সদস্য কে নিয়ে খোলা মাঠে আলোচনা করেন। প্রধান শিক্ষক মোঃ শাহ আলম কে উক্ত অনিয়ম গুলো ব্যতিরেকে সরকারী বিধি মোতাবেক বিদ্যালয় পরিচালনা করার কঠোর নির্দেশ দেন।কিন্তু উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার নির্দেশনা তোয়াক্কা না করে ইচ্ছামত বিদ্যালয় পরিচালনা করে আসছেন প্রধান শিক্ষক মোঃ শাহ আলম।
নিয়ম অনুযায়ী প্রতি পঞ্জিকা বর্ষে প্রতি তিন মাসে পরিচালনা কমিটির একটি করে সভা অনুষ্ঠিত করতে হবে।কিন্তু এক বছর অতিবাহিত হলেও প্রথম সভা ছাড়া আর কোন সভা অনুষ্ঠিত হয়নি।প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করা হলে তিনি বলে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করা হয়েছে।
এ ব্যাপারে ঠাকুরগাঁও জেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের সাথে কথা বলার চেষ্টা করা হলে কয়েকদিন থেকে তার ০১৭১২৯৩৩২৮৩ নাম্বার মোবাইল রিসিভ হচ্ছে না।