ঢাকাবৃহস্পতিবার , ২৭ জুন ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

 তীব্র গরমে পাঁচশর বেশি লোকের মৃত্যু পাকিস্তানে

অনলাইন ডেস্ক :
জুন ২৭, ২০২৪ ১১:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

 তীব্র গরমে পাঁচশর বেশি লোকের মৃত্যু পাকিস্তানে

অনলাইন ডেস্ক :

তীব্র দাবদাহে পুড়ছে পাকিস্তান। আর তাপ বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে মৃত্যুর সংখ্যা।করাচির তাপমাত্রা ৪০  ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়েছে। পাকিস্তানের  ইধি অ্যাম্বুলেন্স পরিষেবা জানায়, তারা প্রতিদিনই করাচির মর্গে ৩০ থেকে ৪০টি মরদেহ নিয়ে যাচ্ছে। গত ছদিনে তারা ৫৬৮টি মরদেহ সংগ্রহ করেছে। এর মধ্যে শুধুমাত্র মঙ্গলবারই তারা ১৪১টি মরদেহ সংগ্রহ করেছে।

 অবশ্য প্রতিবেদনে বলা হয়, প্রতিটি ব্যক্তির ক্ষেত্রে মৃত্যুর কারণ কী তা নির্দিষ্ট করে বলা যাবে না।  তবে করাচির তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস (১০৪ ডিগ্রি ফারেনহাইট) ছাড়িয়ে যাওয়ায় মৃতের সংখ্যাও বেড়েছে। আর উচ্চ আর্দ্রতার কারণে ৪৯ ডিগ্রি সেলসিয়াসের মতো গরম অনুভব হচ্ছে।
 
তীব্র গরমের কারণে মানুষ চিকিৎসার জন্য হাসপাতালে ছুটছে বলেও উল্লেখ করা হয়েছে প্রতিবেদনে।
করাচির সিভিল হাসপাতালে গত রোববার থেকে বুধবারের মধ্যে হিটস্ট্রোকে আক্রান্ত ২৬৭ জনকে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন জরুরি বিভাগের প্রধান ডা. ইমরান সারওয়ার শেখ। এর মধ্যে ১২ জনের মৃত্যু হয়েছে।
 
ডা. শেখ বিবিসিকে বলেন, ‘যারা হাসপাতালে আসছেন, তাদের বেশিরভাগেরই বয়স ৬০ থেকে ৭০ বছর। যদিও তাদের মধ্যে প্রায় ৪৫ বছরের আশপাশের কয়েকজন এবং এমনকি ২০ বছর বয়সিও রয়েছে।  যারা হাসপাতালে আসছেন তাদের বমি, ডায়রিয়া এবং উচ্চমাত্রায় জ্বরসহ নানা উপসর্গ রয়েছে বলেও জানান তিনি। 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST