শুক্রবার , ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ - বসন্তকাল || ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি

তেঁতুলিয়ায় ডিগ্রি কলেজ মাঠে বৃষ্টি চেয়ে মুসল্লীদের নামায আদায়

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ২১ এপ্রিল, ২০২৩

তেঁতুলিয়ায় ডিগ্রি কলেজ মাঠে
বৃষ্টি চেয়ে মুসল্লীদের নামায আদায়

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি :

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় অনাবৃষ্টির হাত থেকে মুক্তি পেতে বৃষ্টি চেয়ে খোলা মাঠে নামায আদায় করেছেন মুসল্লীরা। শুক্রবার (২১ এপ্রিল) জুমআ নামাযের পর তেঁতুলিয়া সরকারি কলেজ মাঠে বিভিন্ন এলাকা থেকে মুসল্লীরা একত্র হয়ে জামাতের মাধ্যমে নামায আদায় করেন তারা।

পঞ্চগড় নুরুন আলা নুর কামিল মাদরাসার সহকারি অধ্যাপক ও বিশিষ্ট আলেম মাওলানা আব্দুল হান্নান নামাজ ও মোনাজাত পরিচালনা করেন। এসময় মাওলানা মোখলেসুর রহমান ও জামাল উদ্দিন উদ্দিন বক্তব্য রাখেন।

মুসল্লিরা জানান, প্রচন্ড তাপপ্রবাহের কারণে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। প্রচন্ড রোদে নষ্ট হওয়ার উপক্রম হয়ে পড়েছে ক্ষেতের ফসল। আশঙ্কাজনকভাবে নেমে গেছে পানির স্তর। যার কারণে এখানকার অনেকের বাড়িতে টিউবওয়েলগুলোতে ঠিকমত পানি মিলছে না। তাই আমরা জুমআ নামাযের পর মহান আল্লাহর রহমতের বৃষ্টি চেয়ে দু’রাকাত সালাতুল ইস্তেখারা আদায় করে আল্লাহর দরবারে দোয়া করলাম। যেন মহান আল্লাহ আমাদেরকে বৃষ্টি দিয়ে অনাবৃষ্টি থেকে মুক্তি দেন।

মাওলানা আব্দুল হান্নান বলেন, অনাবৃষ্টি প্রবাহিত হলে সালাতুল ইস্তেখারা নামায আদায় করতে হয়। বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নাত। আর চাওয়াকে আরবিতে সালাতুল ইস্তেখারা বলা হয় অর্থাৎ পানির জন্য দোয়া করা। তাই আমরা সকলে একত্রিত হয়ে এই নামাজ আদায় করেছি। মহান আল্লাহ তাআলা বৃষ্টি দান করে সবাইকে রক্ষা করুন। #