ঢাকাবুধবার , ৩ জুলাই ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

দুপচাঁচিয়ায় নারীদের ক্ষমতায়নে উঠান বৈঠক অনুষ্ঠিত

Link Copied!

দুপচাঁচিয়ায় নারীদের ক্ষমতায়নে উঠান বৈঠক অনুষ্ঠিত
সুশান্ত মালাকার, দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি
বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে নারীদের ক্ষমতায়নের জন্য তথ্য আপা উঠান বৈঠক দ্বিতীয় পর্যায়ে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় উপজেলার গোবিন্দুপুর ইউনিয়নের বড়চাপরা গ্রামে এ বৈঠক অনুষ্ঠিত হয়। উপজেলা তথ্য কেন্দ্রে আয়োজিত এই উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জান্নাত আরা তিথী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. জাকারিয়া হোসেন,  তথ্য আপা রুহানী আকতার। বৈঠকে নারীর ক্ষমতায়ন, তথ্য আপার কার্যক্রম, বাল্যবিবাহ প্রতিরোধ ও জন্মনিবন্ধনের গুরুত্ব নিয়ে আলোচনা করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার জান্নাত আরা তিথী নারীদের উদ্দেশ্যে বলেন, ডিজিটাল বাংলাদেশে এনালগ মানসিকতা থেকে নিজেদের বের করে আনতে হবে এবং স্মার্ট বাংলাদেশ গড়তে হবে। বৈঠকে উপস্থিত নারীরা এসব বিষয় নিয়ে উন্মুক্ত আলোচনা করেন। এবং তথ্য আপার মাধ্যমে কীভাবে তারা নিজেদের ক্ষমতায়ন করতে পারেন, তা নিয়ে মতবিনিময় করেন। উঠান বৈঠকে নারীরা বিভিন্ন তথ্য ও পরামর্শ পেয়ে উপকৃত হন এবং ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে নিজেদের ক্ষমতায়নের গুরুত্ব বুঝতে পারেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST