ঢাকাবৃহস্পতিবার , ৪ জুলাই ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

দুর্যোগ মোকাবেলায় শেখ হাসিনা সারা বিশ্বে রোল মডেল

Link Copied!

দুর্যোগ মোকাবেলায় শেখ হাসিনা সারা বিশ্বে রোল মডেল

মোঃ জাহাঙ্গীর হোসেন, বরগুনা জেলা প্রতিনিধি

বুধবার (০৩ জুলাই) বরগুনা জেলার আমতলী উপজেলায় ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন বিষয়ক আমতলী উপজেলা প্রশাসন ও আমতলী পৌরসভা কর্তৃক আয়োজিত ভিন্ন ভিন্ন দুটি মতবিনিময় সভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান বলেন, দুর্যোগ মোকাবেলায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারা বিশ্বে রোল মডেল। জননেত্রী হাসিনা যে সারা বিশ্বে দুর্যোগ মোকাবেলায় রোল মডেল তা তিনি  নেপাল ও তুরস্কের দুর্যোগের সময় তাদের পাশে দাঁড়িয়ে প্রমান করেছেন।
তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে তাঁরই যোগ্য উত্তরসূরী জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। প্রতিমন্ত্রী বরগুনা জেলার জন্য ১ কোটি টাকা, আমতলী উপজেলা পরিষদের জন্য ৫০লক্ষ টাকা এবং ১০০ বান্ডিল ঢেউটিন, আমতলী উপজেলার সাতটি ইউনিয়নের জন্য ৩৫ লক্ষ টাকা, আমতলী পৌরসভার জন্য ১০ লক্ষ টাকা এবং ৫০ বান্ডিল ঢেউটিন এবং গুলিশাখালী ইসাহাক মাধ্যমিক বিদ্যালয় ও শাখারিয়া মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে দুটিতে সাইক্লোন সেল্টার বরাদ্দের ঘোষণা দেন। মন্ত্রী মতবিনিময় শেষে রিমালে ক্ষতিগ্রস্তদের হাতে ত্রানের চাল তুলে দেন।
আমতলী উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মতবিনিময় সভায় সভাপত্বি করেন আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান, আমতলী পৌরসভার মেয়র মো. মতিয়ার রহমান, বরগুনার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট অনিমেষ বিশ্বাস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ জামাল হোসাইন, ইউপি চেয়ারম্যান বোরহান উদ্দিন আহম্মেদ মাসুম তালুকদার, আখতারুজ্জামান বাদল খান প্রমুখ। পৌরসভা কর্তৃক আয়োজিত হল রুমে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপত্বি করেন পৌর মেয়র মো. মতিয়ার রহমান।
সভা দুটিতে উপস্থিত ছিলেন কলাপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব তালুকদার, কলাপাড়া উপজেলার নির্বাহী অফিসার মো. রবিউল ইসলাম, আমতলী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এ্যাডভোকেট এমএ কাদের মিয়া, কলাপাড়া পৌরসভার মেয়র বিপুল চন্দ্র হাওলাদার , কুয়াকাটা পৌরসভার মেয়র মোঃ আনোয়ার হোসেন হাওলাদার , আমতলী উপজেলার সহকারী কমিশনার (ভুমি ) তারেক হাসান ,আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী শাখওয়াত হোসেন তপু প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST