শুক্রবার , ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

নিশ্চিত করি শোভন কর্মপরিবেশ, গড়ে তুলি স্মার্ট বাংলাদেশ

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ২ মে, ২০২৩

“নিশ্চিত করি শোভন কর্মপরিবেশ, গড়ে তুলি স্মার্ট বাংলাদেশ

কামরুল ইসলাম

“নিশ্চিত করি শোভন কর্মপরিবেশ, গড়ে তুলি স্মার্ট বাংলাদেশ” স্লোগানকে প্রতিপাদ্য করে আজ শুক্রবার ২৮ এপ্রিল নগরীর সার্কিট হাউজ প্রাঙ্গণে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস-২০২৩ উপলক্ষে এক আলোচনা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়।
প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠান উদ্বোধন করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার ড. মো. আমিনুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন শ্রম অধিদপ্তর চট্টগ্রামের পরিচালক খোরশেদুল হক ভুঞা ।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর চট্টগ্রামের উপমহাপরিদর্শক আব্দুল্লাহ আল সাকিব মুবাররাত, বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাকিব হাসান। র‍্যালি ও আলোচনা অনুষ্ঠানে চট্টগ্রামের বিভিন্ন শ্রমিক সংগঠনের শ্রমিক প্রতিনিধি, শ্রমিক, মালিক এবং মালিক প্রতিনিধি অংশগ্রহণ করেন। কর্মক্ষেত্রে নিরাপদ কর্মপরিবেশ নিশ্চিতকল্পে এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন ও ২০৪১ সালের মধ্যে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে মালিক শ্রমিক সবাইকে সচেতন ও ঐক্যবদ্ধ হতে অনুষ্ঠানে অঙ্গীকার করা হয়।
উল্লেখ্য, ‘জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি নীতিমালা ২০১৩’ অনুযায়ী বাংলাদেশ সরকার বিশ্বের শ্রমজীবী মানুষের সাথে সংহতি প্রকাশ ও কর্মক্ষেত্রে স্বাস্থ্যসম্মত নিরাপদ পরিবেশ সম্পর্কে সমন্বিত সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ২৮ এপ্রিল পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস পালনের সিদ্ধান্ত নেয়।