ঢাকাশনিবার , ২৯ জুন ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

নীলফামারীতে সাংবাদিক হাসিবুর রহমানকে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

আব্দুস সালাম,  ক্রাইম রিপোর্টারঃ
জুন ২৯, ২০২৪ ৫:২৫ অপরাহ্ণ
Link Copied!

নীলফামারীতে সাংবাদিক হাসিবুর রহমানকে হত্যা চেষ্টার প্রতিবাদে মানববন্ধন

আব্দুস সালাম,  ক্রাইম রিপোর্টারঃ

নীলফামারীতে সাংবাদিক হাসিবুর রহমান রিজুকে হত্যা চেষ্টার প্রতিবাদে, আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবিতে ঘন্টা ব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯শে জুন) সকালে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি, নীলফামারী জেলা শাখার আয়োজনে বঙ্গবন্ধু চত্বরে ঘন্টা ব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে  সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির নীলফামারী জেলা শাখার সভাপতি স্বপ্না আক্তার স্বর্ণালী শাহ’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এন.এম হামিদী বাবু’র সঞ্চালনায় বক্তব্য রাখেন, বিএমএসএফ’র কেন্দ্রীয় কমিটির সভাপতি ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর। তিনি বলেন, কুষ্টিয়া বিএমএসএফ’র সভাপতি হাসিবুর রহমান রিজুকে হত্যা চেষ্টার একটি ন্যাক্কারজনক ঘটনা। এ হামলায় চিহ্নিত ও অজ্ঞাত আসামিদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। এসময় তিনি সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নে তিন মাসের আল্টিমেটাম দেন।

আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির প্রশিক্ষক ওয়াজেদুর রহমান কনক, রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি আবু হাসান, ভোরের পাতার জেলা প্রতিনিধি নাজমুল হুদা। বক্তারা বলেন, সম্প্রতি কুষ্টিয়ায় বিএমএসএফ’র জেলা সভাপতি, এশিয়ান টিভির স্টাফ রিপোর্টের ও স্থানীয় দৈনিক সত্য খবরের সম্পাদক নির্মোহ সাংবাদিক হাসিবুর রহমান রিজুকে সংবাদ প্রকাশের জের ধরে মোটর সাইকেল অবরোধ করে প্রকাশ্যে লোহার রড এবং হাতুড়ি দিয়ে পিটিয়ে দুই হাত, দুই পা ভেঙ্গে দেয়। বুক, মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে পিটিয়ে ক্ষতবিক্ষত করা হয়েছে। যা চরম ন্যাক্কারজনক, নিন্দনীয়, বিভিষীকাময় দৃশ্য যে কেউ দেখলে রক্ত টগবগ করবে। কিন্তু অতীব দূ:খ এবং পরিতাপের বিষয় এই যে গত ১৯ জুনের ঘটনায় ২০ জুন তার স্ত্রী বাদী হয়ে কুষ্টিয়া থানায় আশরাফুল ইসলাম শিপনকে প্রধান আসামী করে ১৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হলেও পুলিশ এজাহার ভুক্ত কোন আসামী গ্রেফতার না করে কৌশলে তাদেরকে জামিন নিতে সুযোগ করে দিয়েছেন। অথচ, সাংবাদিক হাসিবুর রহমান রিজু এখন ঢাকা শ্যামলীতে ট্টমা সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন।

আরো উপস্থিত ছিলেন, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি, জেলা শাখার সহ সভাপতি সোহেল রানা, যুগ্ম সাধারণ সম্পাদক রানা আহমেদ, দপ্তর সম্পাদক আব্দুল মালেক, নির্বাহী সদস্য মেনান, নুরুল্লাহ, সদস্য আব্দুস সালাম সহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির নীলফামারী জেলা শাখার সভাপতি স্বপ্না আক্তার স্বর্ণালী শাহ’র বলেন, অনতিবিলম্বে সাংবাদিক হাসিবুর রহমান রিজু ভাইকে হত্যা চেষ্টাকারী আসামীদের গ্রেফাতার করে দৃষ্টান্তমূলক শাস্তি ও সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবি জানিয়ে আজকের মানববন্ধন এর সমাপ্তি ঘোষনা করেন । এসময় জেলা ও উপজেলা শাখা কমিটির নেতৃবৃন্দসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST