ঢাকাসোমবার , ৫ জুন ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

নেত্রকোণায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত

Link Copied!

নেত্রকোণায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত

মোঃ নাজমুল ইসলাম
নেত্রকোণা প্রতিনিধিঃ

প্লাস্টিক দূষণ সমাধানে সামিল হই সকলে এবং সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে নেত্রকোণায় বিশ্ব পরিবেশ দিবস পালিত হয়েছে। সোমবার ৫ই জুন ২০২৩ সকালে দিবসটি উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে র‌্যালী টি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে এসে শেষ হয়।
পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্বে করেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মামুন খন্দকার। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট অঞ্জনা খান মজলিশ।

এসময় পরিবেশ দিবস উপলক্ষে প্রবন্ধ উপস্থাপন করেন আবু আব্বাস কলেজের অধ্যাপক নাজমুল কবির সরকার বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোঃ ফয়েজ আহমেদ নেত্রকোণা পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম খান , পরিবেশ অধিদপ্তর নেত্রকোণার সহকারী পরিচালক মোঃ আবু সাঈদ, ডেপুটি সিভিল সার্জন ডাঃ অভিজিৎ লৌহ প্রমূখ।

এসময় আব্দুর রহমান ফাউন্ডেশন বারসিক সহ বিভিন্ন পরিবেশবাদী সংগঠন ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

বক্তারা পরিবেশ রক্ষায় প্লাস্টিক ও পলিথিন বর্জনে সকলকে অঙ্গীকারাবদ্ধ ও সচেতন হওয়ার আহ্বান জানান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।