ঢাকামঙ্গলবার , ৭ মে ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

পাইকগাছা ভূমি অফিস সমাচার, এক যুগে কোটিপতি

admin
মে ৭, ২০২৪ ৪:৫৯ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছা ভূমি অফিস সমাচার, এক যুগে কোটিপতি

পাইকগাছা, খুলনা প্রতিনিধি :

পাইকগাছা উপজেলার ভুমি অফিসের প্রধান সহকারী আব্দুল বারী এক যুগের বেশি সময়কাল কর্মরত থেকে অফিসটিকে দুর্নীতি সর্গ রাজ্যে পরিনত করেছেন। একাধিক বার বদলি হলেও তা বাতিল করতে সক্ষম হন তিনি। তার কথা উর্ধতন কর্তৃপক্ষ কে ম্যানেজ করে চাকুরী করি। বদলি করবে কে? তথ্যানুসন্ধানে জানা যায়, পাইকগাছা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অফিসের প্রধান সহকারী আঃ বারী একই সাথে তিনি ভি,পি সহকারী ও নাজিরের দায়িত্ব পালন করেন তিনি।

এসব দায়িত্ব পালন কালে তিনি জনগণের কাছ থেকে নানাবিধ অনিয়ম ও দূর্নীতির মাধ্যমে হাতিয়ে নিচ্ছেন লক্ষ লক্ষ টাকা। যে টাকা দিয়ে নিজ নামে, স্ত্রীর নামে ও বেনামে কোটি টাকার জমা জমি ক্রয় করেছেন। রয়েছে পার্টনারশীপের একাধিক ব্যবসা।জানা যায়, গত ২০১৪ সালে আঃ বারি পাইকগাছা ভূমি অফিসে যোগদান করেন। যোগাদানের পর থেকে তিনি ফুলে ফেপে কলা গাছে পরিনত হয়েছেন। পারিবারিক ভাবে তার জন্ম কয়রা উপজেলার এক পল্লির দরিদ্র পরিবারে।

সেখান থেকে আজ তিনি কোটি কোটি টাকার মালিক হয়েছেন সামান্য কেরানীর চাকুরী করে। আঃ বারি গত ০৩ নবেম্বর ২০২০ তারিখে ২৯৩৫ নম্বর দলিলে তার স্ত্রী রাফসানা খাতুনের নামে পাইকগাছা পৌরসভার সরল মৌজায় জনৈক মনোরঞ্জন এর কাছ থেকে ১২ লক্ষ টাকায় তিন শতক জমি খরিদ করেন। জমি খরিদের সাত মাস যেতে না যেতেই গত ১৪ ই জুন ২০২১ তারিখে পৌরসভার বাতিখালী মৌজার ১৭২৭ নং দলিলে শেখ শহিদুল ইসলামের কাছ থেকে ৫৬ লক্ষ টাকায় ৪ শতক জমি খরিদ করেন। এ- ছাড়া পৌরসভা ও উপজেলার বিভিন্ন মৌজায় কোটি কোটি টাকার জমি খরিদ করেছেন নামে বে- নামে মর্মে জনশ্রুতি রেয়েছে।

তা- ছাড়া আঃ বারী পাইকগাছা একটি প্রাইভেট ক্লিনিক দুটি ও জুয়েলারী দোকানে যৌথ মাকিনায় ব্যবসা রয়েছে। তিনি অর্পিত জমি (ভি,পি) ডি,সি, আর নবায়নের ক্ষেত্রে নানা রকম ফাক ফাঁকর খুঁজে এবং দুই পক্ষ কে ডেকে বিরোধ বাঁধিয়ে দিয়ে মামলার শুনানি নামে মোটা অংকের টাকা হাতিয়ে নেন ও নিচ্ছেন। এ ধরনের অভিযোগ রেয়েছে অগনিত। যার মধ্যে জৈনক রজব আলী অভিযোগ করে বলেন আঃ বারী তাকে ক্ষতি গ্রস্থ করায় তিনি খুলনা জেলা প্রশাসক বরাবর অভিযোগ করার প্রস্তুতি নিচ্ছেন। খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফিন ১১ ই মার্চ ২০ ২৪ তারিখে স্মারক মোতাবেক ০৫.৪৪.৪৭০০.০৩১.১৯.০০৭২৪- ২৫১(১০) আঃ বারিকে পাইকগাছা উপজেলা ভূমি অফিস থেকে কয়রা উপজেলা ভূমি অফিসে বদলির আদেশ দেন। এ আদেশের দু মাস অতিবাহিত হলেও তা আজও কার্য্যকরী হয়নি। এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনিন জানান, বদলি হয়েছে জানি তবে নতুন কর্মস্থলে যাচ্ছেন না কেন তা জানি না।

যিনি বদলি করেছেন তিনি বদলি কার্য্যকরী করবেন। পাইকগাছার ভুক্তভোগী জনগণ অনতিবিলম্বে দুনীতিবাজ আঃ বারী বদলি কার্য্যকরী করার জন্য খুখনা জেলা প্রশাসক সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST