ঢাকাবৃহস্পতিবার , ৪ জুলাই ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

পাকা ঘরবাড়ি থাকলেও মুজিব বর্ষের হত দরিদ্রর ঘর জবর দখলের অভিযোগ

Link Copied!

পাকা ঘরবাড়ি থাকলেও মুজিব বর্ষের হত দরিদ্রর ঘর জবর দখলের অভিযোগ
 দীনেশ চন্দ্র রায়, পাইকগাছা (খুলনা) প্রতিনিধি
পাইকগাছায় মুজিব বর্ষের ঘর জবর দখলের অভিযোগ পাওয়া গেছে। ২০২১ সালে হতদরিদ্র তালেব দম্পতি কে উপজেলা প্রশাসন ঘর দিলেও বুঝে পাচ্ছে না তারা। এ নিয়ে প্রশাসনের দ্বারে দ্বারে ঘুরছে ওই দম্পতি। অভিযোগে জানা যায়,উপজেলার চাঁদখালী ইউনিয়নের উত্তর গড়ের আবাদ গ্রামের হতদরিদ্র মোঃ আবু তালেব ও তার স্ত্রী রুপবান নেছা মুজিব শত বর্ষের গৃহহীন ও ভূমিহীন তালিকায় গড়ের ডাঙ্গা মৌজায় ঘর বরাদ্দের বন্দোবস্ত কবলিয়ত দলিল পায়। অথচ তিন বছর অতিবাহিত হলেও ‌তালেব-রুপবান দম্পতি তাদের ঘর বুঝে পায়নি। তাদের বরাদ্দের ঘরটি জবর দখল করে রেখেছে একই ইউনিয়নের চককাওয়ালী গ্রামের মোকর গাজীর ছেলে আনিছ গাজী। এ ঘটনায় ঘরটি বুঝে পেতে বৃহস্পতিবার তালেব দম্পতি চাঁদখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরাবর অভিযোগ করেছেন।
আবু তালেব জানান,আনিছ গাজীর পাকা ঘর বাড়ী, বিলান জমি থাকলে ও সে আমার আশ্রায়নের ঘরটি জবর দখল করে রেখেছে। আমি এখন পথে ঘুরছি। এ বিষয়ে আনিছ গাজী জানান,আমি জবর দখল করিনি আমার কাগজ রয়েছে।  ইউপি চেয়ারম্যান শাহজাদা মোঃ আবু ইলিয়াস বলেন, অভিযোগ পেয়েছি। তবে মুজিব শত বর্ষের গৃহহীন ও ভূমিহীনদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের ঘর কেউ জবর দখল করে রাখতে পারবে না। তদন্ত করে প্রকৃত মালিক কে ঘর বুঝে দেয়া হবে। পাইকগাছা উপজেলা সহকারী কমিশনার ভূমি বলেন,  মুজিব বর্ষের ঘর যাদের দলিল দেয়া হয়েছে তারাই ঘর পাবে। জবর দখল করে রাখার কোন সুযোগ নেই। যার ঘর নিতিই পাবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST