ঢাকাসোমবার , ১৫ জানুয়ারি ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

প্রায় ৬ দিন আড়ালে সূর্য,ফের মৃদু শৈত্যপ্রবাহ, বিপর্যস্ত রাউজান উপজেলা উরকিরচর গ্রামে।

এম ওসমান চৌধুরী রাউজান (চট্টগ্রাম)
জানুয়ারি ১৫, ২০২৪ ৪:০৬ অপরাহ্ণ
Link Copied!

প্রায় ৬ দিন আড়ালে সূর্য,ফের মৃদু শৈত্যপ্রবাহ, বিপর্যস্ত রাউজান উপজেলা উরকিরচর গ্রামে।

এম ওসমান চৌধুরী
রাউজান (চট্টগ্রাম)

প্রায় ৬ দিন আড়ালে সূর্য,ফের মৃদু শৈত্যপ্রবাহ, বিপর্যস্ত রাউজান উরকিরচর গ্রামে।ফের মৃদু শৈত্যপ্রবাহের কবলে দক্ষিণ জেলা চট্টগ্রাম দক্ষিণ রাউজানের, শেষ পৌষে দাপটে শুরু করেছে মাঘের শীত, প্রায় এক সপ্তাহ ধরে ঘন কুয়াশা আর হিমেল বাতাসের তান্ডবে বিপযন্ত পরিস্হিতিতে পড়েছে এ জনপদ। তীব্র শীতে বিপাকে পড়েছে নিম্ন আয়ের মানুষ থেকে শুরু করে শিশু ও বয়োজ্যেষ্ঠরা।

আজ ভোর থেকে ঘন কুয়াশায় আচ্ছন্ন উরকিরচর প্রায় এক সপ্তাহ ধরে ঘন কুয়াশার কারুণে দেখা মিলছেনা সৃর্য।বিকেল থেকেই আবার হিমেল বাতাস বইছে উওর -পৃর্ব বা উওর পশ্চিম দিক থেকে যে বায়ু প্রবাহিত হওয়ার কারুণে শীতের তীব্রতা বেশি হচ্ছে।

চট্টগ্রাম জেলার বিভিন্ন থানায় ঘুরে দেখা গেছে ঘন কুয়াশার চাদরে ঢাকা রয়েছে সৃর্য।সকাল থেকে বিরাজ করছে মেঘাচ্ছন্ন পরিবেশ। তীব্র শীতে বিপাকে পড়েছেন নিম্ন আয়ের পেশাজীবিরা।

শ্রমিক, দিনমজুর, থেকে নানান শ্রমজীবী মানুষ। কমে গেছে তাদের দৈনন্দিন রোজগার। পরিবার-পরিজন নিয়ে কষ্টে দিনযাপন করছেন তারা। প্রয়োজন ছাড়াও অনেকে ঘর থেকে বের না হলেও জীবিকার তাগিদে শীত উপেক্ষা করেই শীত উপেক্ষা করেই কাজে বেড়িয়েছেন নিম্ন আয়ের পেশাজীবিরা। বিপাকে পড়েছেন চাষিরাও। তারাও ঠান্ডার প্রকোপের কারণে খেতখামারে কাজ করতে পারছেন না। শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষদের মিলছে না প্রয়োজনীয় গরম কাপড় কাপড়। রাস্তায় চলা ভবঘুরে মানুষরাও পড়েছে শীত দূর্ভোগে।লাল মিয়া বলেন, কুয়াশা থাকলেও করার কিছু নাই ভাই। আমরা গরীব মানুষ। ঠান্ডায় তো পেটে ভাত দিবে না। গত দুইদিন ধরে কাজ করতে পারিনি। আজ বাধ্য হয়েই কাজে বেড়িয়েছি। কাজ করলে পেটে ভাত জুটবো।দিন মজুর আনোয়ার হক জানান, খুব ঠান্ডা। কিন্তু কি করবো। দিন মজুরী করে সংসার চলে। তাই কুয়াশা আর ঠান্ডার মধ্যেই কাজ করতে যাচ্ছি। কাজ না করলে চলমু কেমন করে। ভ্যান চালক বিপ্লব মিয়া বলেন, একদিকে ঠান্ডা, তার মধ্যে ঘন কুয়াশা। কুয়াশার কারণে সহজে ভ্যানে চড়তে চায় না কেউ। তাই ভাড়া মারতে পারছি না। কয়েক দিন ধরেই ভাড়া নেই। গতকাল সারাদিনে মাত্র ৫০ টাকা ভাড়া মারছিলাম। এটা দিয়ে কি সংসার চলবে। কুয়াশার মধ্যেই সকালে ভ্যান নিয়ে বের হলাম। আল্লাহর রহমত থাকলে কামাই হবে।
এদিকে শীতের কারণে নিউমোনিয়া, অ্যাজমা, হাঁপানি, শ্বাসকষ্ট ও ডায়রিয়াসহ শীতজনিত রোগে আক্রান্ত হচ্ছে শিশু থেকে বয়স্ক মানুষ। জেলা ও উপজেলার হাসপাতালগুলোর আউটডোরে ঠান্ডাজনিত রোগীরা চিকিৎসা নিচ্ছেন। চিকিৎসার পাশাপাশি শীতজনিত রোগ থেকে নিরাময় থাকতে বিভিন্ন পরামর্শ প্রদান করছেন চিকিৎসকরা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST