ঢাকাশনিবার , ৩ জুন ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

বিদ্যুৎ সুবিধাবঞ্চিত ৯৫৪ পরিবারের আলোর দিশারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Link Copied!

বিদ্যুৎ সুবিধাবঞ্চিত ৯৫৪ পরিবারের আলোর দিশারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা

মোঃ সালাউদ্দিনঃ

পার্বত্য চট্টগ্রামের খাগড়াছড়ি জেলার প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্প-২য় পর্যায়” শীর্ষক প্রকল্পের আওতায় খাগড়াছড়ি জেলার, মানিকছড়ি উপজেলার অনুন্নত ও দূর্গম পাহাড়ী জনপদ বাটনাতলী ইউনিয়নে সোলার তালিকা প্রণয়ণে অনিয়মের অভিযোগে বিতরণ কার্যক্রম স্থগিত থাকা এলাকার বিদ্যুৎ সুবিধাবঞ্চিত ৯৫৪ পরিবারের মাঝে সৌর বিদ্যুৎ সোলার বিতরণ উদ্বোধন করেন খাগড়াছড়ি (২৯৮নং) সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা,এমপি।

৩জুন শনিবার সকালে বাটনাতলী ইউনিয়ন পরিষদ মাঠে ইউপি চেয়ারম্যান মো. আবদুর রহিমের স্বাগত বক্তব্যে সোলার হোম সিস্টেম বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, সোলার প্রকল্পের প্রকল্প পরিচালক মোহাম্মদ হারুনুর রশিদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি ২৯৮নং সংসদ সদস্য ও উপজাতিয় শরণার্থী বিষয়ক ট্রাক্সফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা,এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, মানিকছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যাম মো. জয়নাল আবেদীন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য মো. মাঈন উদ্দীন।

এসময় উপস্থিত থেকে অনুষ্ঠান উপভোগ করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য এম.এ.জব্বার, শাহিনা আক্তার, শুভ মঙ্গল চাকমা, ইউএনও রক্তিম চৌধুরী, সহকারী কমিশনার(ভূমি)রুম্পা ঘোষ, সাবেক ইউপি চেয়ারম্যান মো. শহীদুল ইসলাম মোহন, মো. রফিকুল ইসলাম, উপজেলা যুবলীগ সভাপতি মো. সামায়উন ফরাজী সামু, সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম সহ অনেকে।

সোলার হোম সিস্টেম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ,ঘরে ঘরে বিদ্যুৎ’ এরই আলোকে পার্বত্য জেলার দূর্গম ও অনুন্নত জনপদ বিদ্যুতায়িতের কাজ করছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড।

এরই অংশ হিসেবে মানিকছড়ি উপজেলার বিদ্যুৎ সুবিধা বঞ্চিত জনপদ বাটনাতলী ইউনিয়নের ৯৫৪পরিবারে সোলার বিতরণের আওতায় আনা হয়েছে।

কিন্তু এই উদ্যোগকে বানচাল করতে একটি চক্র সোলার হোম সিস্টেম বিতরণে টাকা নেওয়ার মিথ্যা অভিযোগ তোলেন। ফলে গত ২০ মার্চ বিতরণ কার্যক্রম তাৎক্ষণিক স্থগিত করা হয়।

পরে বিষয়টি নিয়ে উন্নয়ন বোর্ড তদন্ত কমিটি গঠন করেন। সরকার বিরোধী চক্র গোষ্ঠী প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র উন্নয়নের গতিরোধ করতেই মিথ্যা অপবাদ ছড়িয়ে তৃণমূলকে অন্ধকারে রাখতে চায়।

কিন্ত শেখ হাসিনা সরকার তা চায় না বলেই আমরা এই মিথ্যা অপবাদ আমলে না নিয়ে অনগ্রসর জনগোষ্ঠীর হাতে সোলার তুলে দিতে আজকের এ আয়োজন।

তবে এই প্রকল্পকে ঘিরে যদি কেউ টাকা নেওয়ার প্রমাণ পাওয়া যায়। তাকে কিছুতেই ছাড় দেওয়া হবে না।

পরে সভাপতি ও প্রকল্প পরিচালক তাঁর বক্তব্যে বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এই অবহেলিত অঞ্চলের পিছিয়েপড়া জনগোষ্ঠীর সার্বিক উন্নয়নে কাজ করছে।

পাহাড়ের অনগ্রসর জনপদ আলোকিত করতে প্রধানমন্ত্রীর বিশেষ উদ্যোগ সোলার হোম সিস্টেম প্রকল্পে তিন জেলায় ৪০ হাজার পরিবার আলোকিত করা হচ্ছে।

এতে দুর্নীতির লেশ পাওয়া গেলে কাউকেই ছাড়া হবে না।

পরে অতিথিরা সোলার হোম সিস্টেমে সুবিধাভোগীর হাতে সোলার তুলে দিয়ে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন।

মোঃ সালাউদ্দিনঃ খাগড়াছড়ি প্রতিনিধি,
মোবাইল নাম্বার, ০১৬৪৪২৪৬৮৮১

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।