ঢাকাবুধবার , ৮ মে ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

বেসিসের নির্বাচন আজ ১১ পদে প্রার্থী ৩৩ জন

admin
মে ৮, ২০২৪ ৬:১৯ অপরাহ্ণ
Link Copied!

বেসিসের নির্বাচন আজ ১১ পদে প্রার্থী ৩৩ জন

স্টাফ রিপোর্টার :

আজ ৮ ই মে ২০২৪ বুধবার রাজধানীর গুলশানে বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশন মিলনায়তনে দেশের সফটওয়্যার ও তথ্যপ্রযুক্তি সেবা খাতের সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) ২০২৪–২৬ মেয়াদের কার্যনির্বাহী কমিটির নির্বাচন চলছে । নির্বাচনী তফসিল অনুযায়ী আজ ৮ মে ২০২৪ সকাল ১০ টা থেকে ভোট গ্রহণ চলছে চলবে বিকাল ৫ টা পর্যন্ত।বেসিসের নির্বাহী কমিটির পদ ১১টি। বেসিসের নির্বাহী কমিটির ১১টি পদের মধ্যে সাধারণ সদস্য ৮ জন, সহযোগী ১ জন, অ্যাফিলিয়েট ১ জন, আন্তর্জাতিক সদস্য ১ জন নির্বাচিত হবেন।
বেসিসের এবারের নির্বাচনে ১১ পদে লড়ছেন ৩৩জন প্রার্থী। প্রার্থীরা টিম সাকসেস, ওয়ান টিম ও টিম স্মার্ট নামের তিনটি প্যানেলে ভাগ হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
টিম সাকসেস প্যানেলের দলনেতা ফ্লোরা টেলিকমের মোস্তাফা রফিকুল ইসলাম। টিম সাকসেস প্যানেলের অন্য প্রার্থীরা হলেন সাধারণ সদস্য শ্রেণির তৌফিকুল করিম, মোহাম্মদ আমিনুল্লাহ, মো. সহিবুর রহমান খান, ফারজানা কবির, মো. শফিউল আলম, ইমরান হোসেন, সৈয়দা নাফিসা রেজা এবং এন এম রাফসান জানি (সহযোগী), আবদুল আজিজ (অ্যাফিলিয়েট) ও আবু মুহাম্মদ রাশেদ মজিদ (আন্তর্জাতিক)।
ওয়ান টিম প্যানেলের নেতৃত্বে আছেন বেসিসের বর্তমান সভাপতি রাসেল টি আহমেদ। এই প্যানেলের অন্য প্রার্থীরা হলেন সাধারণ সদস্য শ্রেণির উত্তম কুমার পাল, দিদারুল আলম, রাশিদুল হাসান, এ কে এম আহমেদুল ইসলাম, ইকবাল আহমেদ ফখরুল হাসান, এম আসিফ রহমান, কে এ এম রাশেদুল মজিদ ও সৈয়দ আবদুল্লাহ জায়েদ (সহযোগী), বিপ্লব ঘোষ (অ্যাফিলিয়েট) ও সৈয়দ মোহাম্মদ কামাল (আন্তর্জাতিক)।
টিম স্মার্ট প্যানেলের নেতৃত্বে আছেন অ্যাডভান্সড ইআরপির মো. মোস্তাফিজুর রহমান । টিম স্মার্ট প্যানেলের অন্য প্রার্থীরা হলেন সাধারণ সদস্য শ্রেণির মোহাম্মদ রিসালাত সিদ্দিকী, লিয়াকত হোসেইন, মীর শাহরুখ ইসলাম, এ এস এম রফিক উল্লাহ, মঞ্জুরুল আলম, সৈয়দা নওশাদ জাহান, মো. নিয়াজ মোর্শেদ এবং আরমান আহমেদ খান (সহযোগী), লুতফি হায়দার চৌধুরী (অ্যাফিলিয়েট) ও এ এইচ এম হাসিনুল কুদ্দুস (আন্তর্জাতিক।
আজ নির্বাচনে ভোটারদের সরাসরি ভোটে বেসিসের ১১জন পরিচালক নির্বাচিত হবেন। পরে নির্বাচিত ১১জন পরিচালকের মধ্য পদবণ্টনের নির্বাচন অনুষ্ঠিত হবে। ১১ মে বিকাল ৫টায় বেসিসের নতুন কমিটির ঘোষণা দেবে নির্বাচন বোর্ড।
টি আই এম নুরুল কবীরকে (চেয়ারম্যান ) করে তিন সদস্যের নির্বাচন বোর্ড গঠন করা হয়েছে। বোর্ডের অপর দুই সদস্য হলেন-সৈয়দ মামনুন কাদের ও নাজিম ফারহান চৌধুরী। নির্বাচনে তিন সদস্যের আপিল বোর্ডও গঠন করা হয়েছে। আপিল বোর্ডে চেয়ারম্যান এ তৌহিদ (চেয়ারম্যান) এবং সদস্য আবদুল্লাহ এইচ কাফি (সদস্য) ও নাজনীন কামাল (সদস্য)।
বেসিসের এবারের নির্বাচনে মোট ভোটার ১ হাজার ৪৬৪ জন তাদের মধ্যে সাধারণ ভোটার ৯৩২ জন, সহযোগী ভোটার ৩৮৯ জন, অ্যাফিলিয়েট ভোটার ১৩৪ জন, আন্তর্জাতিক সদস্য ভোটার ৯ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST