ঢাকাবুধবার , ২৬ জুন ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

ভারতে স্পিকার নির্বাচিত ওম বিড়লাকে, মোদি-রাহুল অভিনন্দন জানালেন

অনলাইন ডেস্ক :.
জুন ২৬, ২০২৪ ২:০০ অপরাহ্ণ
Link Copied!

ভারতে স্পিকার নির্বাচিত ওম বিড়লাকে, মোদি-রাহুল অভিনন্দন জানালেন

অনলাইন ডেস্ক :.
স্পিকারকে অভিনন্দন জানাচ্ছেন নরেন্দ্র মোদি ও রাহুল গান্ধী  ভারতে ১৮তম লোকসভার স্পিকার নির্বাচিত হয়েছেন ওম বিড়লা। আজ বুধবার কণ্ঠভোটে এই পদে নির্বাচিত হন বিজেপি নেতৃত্বাধীন জোট এনডিএর এই প্রার্থী। এই নিয়ে দ্বিতীয়বার লোকসভার স্পিকার হলেন বিড়লা। পরে তাকে স্পিকারের আসনে বসিয়ে দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিরোধী দলনেতা রাহুল গান্ধী। বুধবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, কণ্ঠভোটে লোকসভার স্পিকার হিসাবে নির্বাচিত হয়েছেন এনডিএর প্রার্থী ওম বিড়লা। তার বিরুদ্ধে কে সুরেশকেপ্রার্থী ঘোষণা করেছিল ইন্ডিয়া জোট। এদিন স্থানীয় সময় বেলা ১১টার দিকে সেই ভোটাভুটি শুরু হয়। ভোটে সংখ্যাগরিষ্ঠতায় জিতে যান গুজরাটের সংসদ সদস্য ওম বিড়লা। পরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাকে জয়ের জন্য অভিনন্দন জানান। পরে অভিনন্দন জানান বিরোধী দলনেতা রাহুল গান্ধীও। পরে একসঙ্গে তারা ওম বিড়লাকে নিয়ে গিয়ে স্পিকারের আসনে বসান।

এদিকে ওম বিড়লার প্রশংসা করে মোদি বলেন, ‘আপনার কাজ অনুপ্রেরণামূলক। মানবসেবায় কাজ করেছেন আপনি। গ্রামে গ্রামে স্বাস্থ্য পরিষেবা পৌঁছে দিয়েছেন। আপনার নেতৃত্বে ১৭তম লোকসভায় ইতিহাস তৈরি হয়েছে।’এর আগে অধিবেশন শুরুর আগেই বৈঠকে বসে কংগ্রেস। সেখানে বিরোধী দলনেতা হিসাবে নির্বাচিত হওয়ার জন্য রাহুল গান্ধীকে অভিনন্দন জানানো হয়।স্পিকার পদে পুনর্নির্বাচিত হয়ে প্রয়াত বলরাম ঝাখরের নজির স্পর্শ করবেন ওম বিড়লা। তিনি টানা দ্বিতীয় বার স্পিকার পদে আসীন হবেন। ইন্দিরা গান্ধী এবং রাজীব গান্ধীর প্রধানমন্ত্রীত্বের সময় দুদফায় লোকসভার পূর্ণ মেয়াদের স্পিকার নির্বাচিত হয়েছিলেন ঝাখর।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST