ঢাকাবুধবার , ৩ জুলাই ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

ভোলা বোরহানউদ্দিনে ব্রিজ ভেঙ্গে দূর্ভোগে তিন গ্রামের মানুষ

Link Copied!

ভোলা বোরহানউদ্দিনে ব্রিজ ভেঙ্গে দূর্ভোগে তিন গ্রামের মানুষ

মো.জুয়েল মাষ্টার, বরিশাল চিফ ব্যুরো এন্ড ক্রাইম রিপোর্টার

ভোলার বোরহানউদ্দিনে ব্রিজ ভেঙ্গে যোগাযোগ বিচ্ছিন তিন গ্রামের মানুষের। এতে চরম দূর্ভোগে পড়েছে কয়েক হাজার পরিবার। সোমবার (১ জুলাই) দুপুরে প্রবল বৃষ্টি ও জোয়ারের পানি শ্রোতে উপজেলার সাচড়া ইউনিয়নের তেতুলিয়া নদীর বেড়ী বাঁধের দরুন খালের উপর নির্মিত আয়রন স্ট্রাকচারের ব্রিজটি ভেঙ্গে পানিতে নিমজ্জিত হয়। এতে ভোগান্তিতে পড়েছে সাচড়া, গোবিন্দপুর ও দরুন গ্রামের বাসিন্দা ও স্কুল-কলেজগামী সাধারণ শিক্ষার্থীরা।

স্থানীয় সাধারণ জনগণ জানান, প্রায় ১০ বছর পূর্বে ব্রিজটির দুই দিকের মাটি সরে যায়। কোনো সংস্কার না হওয়ায় ব্রিজের অনেক অংশ ভেঙ্গে যায়। সে থেকে বাঁশ ও গাছ দিয়ে ব্রিজের উপর উঠে জীবনের ঝুঁকি নিয়ে পথ চারীরা পারা-পার হতো। ব্রিজটি হাঠৎ ভেঙ্গে পড়ায় চরম দূর্ভোগে এলাকার সাধারণ জনগণ। সাধারণ জনগণ নতুন ব্রিজ নির্মানের দাবী জানিয়েছেন স্থানীয়া।
স্থানীয়রা বলেন, গোবিন্দপুরের এই ব্রিজটি ভেঙ্গে যাওয়ায় এই গ্রামের ছোট স্কুল ও মাদ্রাসা শিক্ষার্থীদের যাতায়াতে চরম দূর্ভোগ দেখা দিয়েছে। এদের মধ্যে কেউ কেউ নৌকা দিয়ে পার হচ্ছে।

বৃদ্ধা জলেখা বিবি বলেন, আমাদের চলাচলে অনেক কষ্ট হয় তাই ব্রিজটি দ্রুত নির্মাণ করার অনুরোধ করছি। সাচড়া ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য কায়েছ আহম্মেদ জানান, ২০০৬ সালে ব্রিজটি নির্মান হয়। এটি অনেকদিন ধরে জরা-জীর্ণ অবস্থায় ছিল। ব্রিজটি ভেঙ্গে যাওয়াতে তিন গ্রামের মানুষের দুর্ভোগের শেষ নেই। সাচড়া ইউপি চেয়ারম্যান মো: মহিবুল্লাহ মৃধা কাছে বৃষ্টির সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, আমি সম্প্রতি ব্রিজটি পরিদর্শন করে কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

উপজেলা প্রকৌশলী মো. মাইদুল ইসলাম খান এর কাছে বৃষ্টির সংস্কার সম্পর্কে জানতে চাইলে জানান, এই আয়রন ব্রিজ গুলো প্রায় ২০ বছর পূর্বে মানুষ ও রিক্সা, মোটরসাইকেল চলাচলের জন্য কম বাজেটে করা হয়। এই ব্রিজ গুলো মেরামত ও নতুন করে করা হয় না। তবে নতুন করে বেশি বাজেটে ব্রিজ নির্মাণ করা হয়। তিনি আরো জানান, পরিদর্শন করে এই বিষয়ে স্থানীয় এমপি মহোদয়ের সাথে আলোচনা করে দ্রুত সময়ের মধ্যে কার্যকরি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST