ঢাকারবিবার , ১৬ জুন ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল

মানসম্পন্ন শিক্ষাই পারে অন্ধকার দূরীভূত করে আলোর পথ দেখাতে

Link Copied!

মানসম্পন্ন শিক্ষাই পারে অন্ধকার দূরীভূত করে আলোর পথ দেখাতে

জাহাঙ্গীর হোসেন ও দেলোয়ার হোসেন, শেরপুর

সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী এমপি বলেছেন সরকার শিক্ষার গুণগত মান বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে। কারণ একটি জাতির সমৃদ্ধি অর্জন করতে হলে প্রথমে যা প্রয়োজন তা হল মানসম্পন্ন শিক্ষা। আর মানসম্পন্ন শিক্ষাই পারে অন্ধকার দূরীভূত করে আমাদেরকে আলোর পথ দেখাতে।

মতিয়া চৌধুরী আজ ১৫ জুন শনিবার সকালে শেরপুরের নকলায় উপজেলা প্রশাসনের আয়োজনে মুজিব শতবর্ষ মুক্তমঞ্চে উপজেলার গণপদ্দী, নকলা, উরফা, গৌড়দ্বার, বানেশ্বর্দী ও নকলা পৌরসভার সকল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সমমান এবতেদায়ী মাদ্রাসার মেধাক্রমানুসারে দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির প্রথম ১০ জন শিক্ষার্থী এবং সকল নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক বিদ্যালয় এবং সমমান দাখিল মাদ্রাসার মেধাক্রমানুসারে ষষ্ঠ, সপ্তম, অষ্টম ও নবম শ্রেণির প্রথম ১০ জন শিক্ষার্থীর মাঝে পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে সমহারে আর্থিক প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন দেশে শিক্ষিতের হার বাড়াতে এবং শিক্ষা প্রতিষ্ঠানে মানসম্পন্ন শিক্ষা প্রদানের জন্য আওয়ামী লীগ সরকার সবকিছুই করছে। শিক্ষার্থীদের মেধাবী ও সুশিক্ষায় শিক্ষিত করতে শিক্ষা প্রতিষ্ঠানে মেধাবী শিক্ষক নিয়োগের পাশাপাশি তাঁদেরকে পাঠদান বিষয়ে যুগোপযোগী করে গড়ে তুলতে নিয়মিত প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নারীশিক্ষাকে অবৈতনিক করা হয়েছে। বছরে শুরুতে শিক্ষার্থীদের বিনামূল্যে নতুন বই দেওয়ার পাশাপাশি ধর্মীয় উৎসবগুলোতে আর্থিক প্রণোদনা দেওয়া হচ্ছ। দেশে যেন কেউ অশিক্ষিত না থাকে এবং সকলের জন্য যেন সুশিক্ষা নিশ্চিত করা যায় সে জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবকিছুই করছেন।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সাইদুর রহমন, উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এডভোকেট মাহবুবুল আলম সোহাগ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, পৌরমেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান আবু হামযা কনক, উপজেলা কৃষি কর্মকর্তা শাহরিয়ার মোরসালিন মেহেদী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের মিয়া, নকলা-নালিতাবাড়ী ট্রাফিক জোনের ওসি মৃদুল চন্দ্র দাস প্রমুখ মতিয়া চৌধুরীর সাথে ছিলেন।

অনুষ্ঠান শেষে মতিয়া চৌধুরী উপজেলা কৃষি অফিসের আয়োজনে ২০২৩-২৪ অর্থবছরে প্রণোদনা কর্মসূচির আওতায় খরিপ-২/২০২৪-২৫ মৌসুমে উপজেলায় ১৫০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে উফশী রোপা আমন ধান বীজ ও রাসায়নিক সার বিতরন কাজের উদ্বোধন করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST