ঢাকাবৃহস্পতিবার , ২৩ মে ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল

রোহিঙ্গা ক্যাম্পে হঠাৎ দুর্বৃত্তদের গুলিবর্ষণ, আহত ৪

Link Copied!

রোহিঙ্গা ক্যাম্পে হঠাৎ দুর্বৃত্তদের গুলিবর্ষণ, আহত ৪

কায়সার হামিদ,কক্সবাজার উপজেলা প্রতিনিধি :

কক্সবাজারের উখিয়ায় ক্যাম্পের সাধারণ রোহিঙ্গাদের ওপর গুলিবর্ষণ ও শেড ভাঙচুর করার অভিযোগ উঠেছে দুর্বৃত্তদের বিরুদ্ধে। এ ঘটনায় চার রোহিঙ্গা গুলিবিদ্ধ হয়েছেন।

গুলিবিদ্ধরা হলেন, উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প-৪ এর নাদির হোসেনের ছেলে মোঃ ইব্রাহিম, আবু সামার ছেলে নুর হোসেন, আবুল খায়েরের ছেলে মোঃ সেলিম ও আব্দুর রহিমের ছেলে মোঃ জোনায়েদ।

বুধবার (২২ মে) দুপুর ১২টার দিকে উখিয়ার আশ্রয় শিবিরে ক্যাম্প-৪ এলাকায় এ ঘটনা ঘটে। রোহিঙ্গা সলিডারিটি অরগানাইজেশনের (আরএসও) এর সদস্যরা এ ঘটনা ঘটিয়েছেন বলে আহতরা অভিযোগ করেন।

ক্যাম্প সূত্রে জানায়, গত তিনদিন ধরে রোহিঙ্গা সলিডারিটি অরগানাইজেশনের সদস্যরা লাম্বাশিয়ায় এলাকাসহ ক্যাম্পের বিভিন্ন স্থান থেকে সাধারণ রোহিঙ্গাদের জোরপূর্বক তাদের সঙ্গে মিয়ানমারের রাখাইনে নিয়ে যাওয়ার জন্য চেষ্টা চালাচ্ছেন।

সাধারণ রোহিঙ্গারা যেতে না চাইলে তাদের ওপর আরএসওর সদস্যরা গুলি বর্ষণ ও শেড ভাঙচুর করেন। এ ঘটনার জেরে বুধবারও ক্যাম্প-৪ এলাকায়ও এ ঘটনা ঘটিয়েছে আরএসও সদস্যরা। এতে চার সাধারণ রোহিঙ্গা আরএসওর গুলিতে আহত হন।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মোঃ ইকবাল বলেন, দুর্বৃত্তদের গুলিতে চার রোহিঙ্গা গুলিবৃদ্ধ হয়েছেন বলে জেনেছি। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে। দুর্বৃত্তদের ধরতে অভিযান চালানো হচ্ছে ৷

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST