ঢাকামঙ্গলবার , ৩০ এপ্রিল ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

সাংবাদিকদের নামে মিথ্যা মামলায় মানববন্ধন ও বিক্ষোভ

admin
এপ্রিল ৩০, ২০২৪ ৮:০৫ অপরাহ্ণ
Link Copied!

সাংবাদিকদের নামে মিথ্যা মামলায় মানববন্ধন ও বিক্ষোভ

নীলফামারী, ক্রাইম রিপোর্টারঃ

নীলফামারীতে সাংবাদিকদের নামে মিথ্যা মামলা প্রতাহার এবং চাউল চোর কচুকাটা ইউনিয়নের চোয়ারম্যান আব্দুর রউফ চৌধুরীর দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে নীলফামারী জেলার সাংবাদিকবৃন্দ। মঙ্গলবার ( ৩০শে এপ্রিল ) বেলা ১২.০০ টায় নীলফামারীর বঙ্গবন্ধু চত্তরে জেলা রিপোর্টার্স ইউনিটি ও জেলা সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির যৌথ আয়োজনে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ পালিত হয়।

নীলফামারী জেলা রিপোর্টার ইউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি নুরল আলম সিদ্দিকি (দুলাল) এর সভাপতিত্বে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, ময়নুল ইসলাম (সুজন), আবু হাচান, শাকির হোসেন, আব্দুল মালেক, জলঢাকার সিনিয়র সাংবাদিক আবেদ আলী, সৈয়দপুরের সিনিয়র সাংবাদিক টুটুল সহ অন্যান্য সাংবাদিক নেতৃবৃন্দ। এ সময় উপস্থিত ছিলেন, নীলফামারী জেলার রিপোর্টার ইউনিটি ও জেলা সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সকল সাংবাদিকবৃন্দ।

গত ২১শে এপ্রিল নীলফামারী জেলা রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল-ফারুক পারভেজ ( উজ্জল ) এর নেতৃত্বে সাংবাদিক নির্যাতনের সুষ্ঠু বিচারের দাবীতে নীলফামারীর ‍পুলিশ সুপার গোলাম সবুর (পিপিএম) ও জেলা প্রশাষক পংকজ ঘোষ মহোদয় সহ নীলফামারী জেলা নির্বাহী অফিসারের কাছে স্মারকলিপি পদান করা হয়। কিন্তু নির্যাতনের সিকার নীলফামারী জেলা রিপোর্টার্স ইউনিটির অর্থ বিষয়ক সম্পাদক ও গ্লোবাল টিভির জেলা প্রতিনিধি সোহেল রানা, হারুন উর রশিদ, নুরল আমীন, রফিকুল ইসলাম (বাচ্চু) ও আন্দোলনকারী নেতা এন.এম হামিদী বাবু সহ পাঁচজন সাংবাদিক ভাইদের উপর ২৪শে এপ্রিল সদর থানার ও.সির নির্দেশনায় মিথ্যা বানোয়াট চাদাবাজি মামলা দায়ের করেন। এই মিথ্যা মামলা প্রতাহার ও চাউল চোর কচুকাটা ইউনিয়নের চোয়ারম্যান আব্দুর রউফ চৌধুরীর দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন সাংবাদিকবৃন্দ।

জানাযায়, গত ৬ই এপ্রিল সাংবাদিক নির্যাতনে ঘটনাকে কেন্দ্র করে গত ৮ই এপ্রিল সকাল ১১.০০ ঘটিকায় সাংবাদিক নির্যাতনের সুষ্ঠু বিচার ও উপযুক্ত শাস্তির দাবীতে মানব বন্ধন করা হয়েছিল।

নীলফামারী সদরের চাউল চোর কচুকাটা ইউনিয়নের চোয়ারম্যান আব্দুর রউফ চৌধুরীর দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে জেলা সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি মোছাঃ স্বপ্না আক্তার স্বর্নালী শাহা সাংবাদিকদের মিথ্যা মামলা প্রতাহার ও সন্ত্রাসী চেয়াম্যানসহ গুন্ডা বাহিনীর বিচার ও অধিকার আদায়ের দাবীতে কর্মসুচি ঘোষনা করেন। তিনি বলেন, সদর থানার ও.সির অপসারনসহ অনতিবিলম্বে মিথ্যা মামলা প্রতাহার ও সাংবাদিক নির্যাতনে বিচার করা না হলে প্রধানমন্ত্রী,স্বরাস্ট্রমন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করা হবে, সেই সাথে নীলফামারীর সকল উপজেলা সহ সারাদেশের জেলাশহরে বিক্ষোভ কর্মসুচি ঘোষনা করেন।

উল্লেখ্য, নীলফামারী জেলা রিপোর্টার ইউনিটির প্রতিষ্ঠাতা সভাপতি ও বাংলাভিশনের প্রতিনিধি নুরল আলম সিদ্দিকি (দুলাল) বলেন, সাংবাদিকদের নামে মিথ্যা মামলা প্রতাহার এবং চাউল চোর কচুকাটা ইউনিয়নের চোয়ারম্যান আব্দুর রউফ চৌধুরীসহ তার সন্ত্রাসী বাহিনীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবী করেন। সংক্ষিপ্ত বক্তব্য শেষে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের সমাপ্তি ঘোষনা করেন।

 

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST