ঢাকাশনিবার , ১৭ ফেব্রুয়ারি ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

২০২৪-২০২৫ ইং কার্য সালের আইনজীবী সমিতির নির্বাচন ২৮ ও ২৯ শে ফেব্রুয়ারি,২০২৪ ইং 

মোঃ মাইনুদ্দিন শিকদার স্টাফ রিপোর্টার
ফেব্রুয়ারি ১৭, ২০২৪ ৪:৩২ অপরাহ্ণ
Link Copied!

২০২৪-২০২৫ ইং কার্য সালের আইনজীবী সমিতির নির্বাচন ২৮ ও ২৯ শে ফেব্রুয়ারি,২০২৪ ইং
মোঃ মাইনুদ্দিন শিকদার স্টাফ রিপোর্টার
সিনিয়র সহ-সভাপতি পদপ্রার্থী
হয়েছেন পটুয়াখালী জেলার, গলাচিপা থানার, চিকনিকান্দী ইউনিয়নের ঐতিহ্যবাহী শিকদার পরিবারের সন্তান বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মোঃ আব্দুর রাজ্জাক। (3rd Time) ব্যালটে আমার ক্রমিক নং-০২।
তিনি বলেন আমি আপনাদের দোয়া, সমর্থন, সহযোগিতা, ও আইনজীবী সমিতির ভোটারদের মুল্যবান ভোট কামনা করছি।
তিনি বলেন,আমি  বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার গলাচিপার চিকনিকান্দী ইউনিয়নের সন্তান। আমার প্রাইমারী শিক্ষা জীবন  শুরু হয় রংপুরের সৈয়দপুরে। ষষ্ঠ থেকে এস,এস,সি পর্যন্ত টাঙ্গাইলের বিবেকানন্দ হাইস্কুল, গলাচিপা ডিগ্রী কলেজ থেকে এইচ,এস,সি পাস করার পর উচ্চ শিক্ষার জন্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে পদার্থবিজ্ঞানে (অনার্স) ভর্তি হই। পিতা-মাতার ইচ্ছা আমাকে আইনজীবী বানানো। সে স্বপ্নপূরণে  পরবর্তীতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আইনবিভাগে ভর্তি হই। আমি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৭ সালে এলএল,বি (অনার্স) এবং ১৯৮৮ সালে এলএল,এম সম্পন্ন করি।
১৯৯০ সালে ঐতিহ্যবাহী ঢাকা আইনজীবী সমিতির সদস্য হই। ১৯৯৫ সালে বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে এনরোলড হই। আমি লিবার্টি ল’কলেজ ঢাকা এ প্রতিষ্ঠালগ্ন থেকে প্রভাষক হিসেবে যুক্ত আছি। আমি ট্যাক্সেস বারেরও সদস্য।
আমার পরিবার আইনজীবী পরিবার। আমার শ্রদ্ধেয় বড় ভাই এডভোকেট মোঃ জয়নাল আবেদীন ঢাকা বারের সদস্য ছিলেন। ২০০১ সালে যুক্তরাষ্ট্রে দুর্বৃত্তের গুলিতে তিনি মৃত্যুবরণ করেন। আমার বড় মেয়ে University of London থেকে LL.B (Hon’s) সম্পন্ন করেছে। আমার দুই ভাগ্নে ঢাকা আইনজীবী সমিতির সদস্য।
বৈবাহিক সূত্রে খুলনার সাথে আমার গভীর সম্পর্ক রয়েছে। আমি বিয়ে করেছি খুলনার খালিশপুরে। আমার বড় মেয়েকে বিয়ে দিয়েছি মাগুরায় মেজ মেয়েকে বরিশাল কাউনিয়ায়।
আমার উকালতিতে হাতেখড়ি ১ম সিনিয়র ব্যারিস্টার কাজী শাহাদাত হোসাইন (গোপালগঞ্জ) পরবর্তীতে এস এম নুরুল হক (বরিশাল) তারপর একেএম মমতাজ উদ্দিন (ঢাকা) এবং এস এম সোহরাব আলী (ময়মনসিংহ)।
আমি দীর্ঘ প্রায় ৩৩ বছর যাবত আপনাদের সহকর্মী হিসেবে সততা ও দক্ষতার সাথে আইনপেশায় নিয়োজিত আছি। আইনজীবীদের স্বার্থ সুরক্ষায় কোনদিন অন্যায় ও অসত্যের সাথে আপোষ করিনি আমার বাকি জীবনেও করবো না ইনশাআল্লাহ। আমি সবসময় আপনাদের পাশে থাকার সর্বাত্মক চেষ্টা করেছি। আগামীতেও আপনাদের সাথে থাকার প্রত্যয় ব্যক্ত করছি।
তিনি সম্মানিত আইনজীবীদের উদ্দেশ্য বলেন।
সম্মানিত আইনজীবী বন্ধুগণ,
১. আমি সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হলে আমার উপর অর্পিত দায়িত্ব আন্তরিকতা, সততা, নিষ্ঠা, ও একাগ্রতার সাথে পালনে শতভাগ সচেষ্ট থাকবো। বিজ্ঞ আইনজীবীদের স্বার্থ সংশ্লিষ্ট কোন কার্যক্রম থেকে আমি বিন্দু মাত্র পিছপা হবো না।
২. সকল আইনজীবী জীবদ্দশায় বারের টাকা প্রাপ্তির সহজীকরন করবো।
৩. নবীন আইনজীবী বন্ধুগণ যাতে পেশাগত দক্ষতা অর্জন করতে পারেন সেক্ষেত্রে আমি সর্বোচ্চ ভূমিকা রাখবো।  ইনশাআল্লাহ।
চলার পথে দীর্ঘ পেশাগত দায়িত্ব পালনে আমার আচার-আচরণে বা অনিচ্ছাকৃতভাবে কারো মনে কষ্ট দিয়ে থাকলে তার জন্য আমি ক্ষমা প্রার্থী। তিনি আরো বলেন প্রিয় সহকর্মী ভাই ও বোনেরা আপনারা যদি আমাকে বিজয়ী করেন তাহলে আমি আমার প্রতিশ্রুতি বিন্দুমাত্র এদিক ওদিক করবো না আমি আপনাদের কল্যাণে কাজ করে যাবো ইনশাল্লাহ।আমি আপনাদের নিকট দোয়া, সমর্থন, সহযোগিতা ও ভোট প্রত্যাশা করছি,এবং সকলের সুস্বাস্থ্য কামনা করছি, আল্লাহ যেন আমাদের সকলকে সুস্থ ও নিরাপদ রাখেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST