ঢাকাWednesday , 7 February 2024
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আক্রান্ত
  9. আটক
  10. আত্মহত্যা
  11. আনন্দ মিছিল
  12. আন্তর্জাতিক
  13. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  14. আবহাওয়া
  15. আর্থিক সহোযোগিতা
আজকের সর্বশেষ সবখবর

আমিরাতের বাণিজ্যে সোনার দাম প্রতি গ্রাম ১ দিরহাম করে কমেছে

Link Copied!

আমিরাতের বাণিজ্যে সোনার দাম প্রতি গ্রাম ১ দিরহাম করে কমেছে

মোহাম্মদ ওসমান চৌধুরী
সংযুক্ত আরব আমিরাত
প্রতিনিধি

মঙ্গলবার বাজার খোলার সময় সংযুক্ত আরব আমিরাতে সোনার দাম প্রতি গ্রাম এক দিরহাম কমেছে।

মূল্যবানের ২৪K ভেরিয়েন্টটি সকালে প্রতি গ্রাম ২৪৬ দিরহাম এ লেনদেন করছিল যা গত সপ্তাহের প্রতি গ্রাম প্রতি ২৪৭ দিরহাম এর বন্ধের তুলনায়। দুবাই জুয়েলারি গ্রুপের তথ্য অনুযায়ী, অন্যান্য ভেরিয়েন্টের মধ্যে, ২২K-এর দাম ২২৭.৭৫ ২২০.৫ দিরহাম-এ ২১K এবং ১৮৯ দিরহাম প্রতি গ্রাম-এ ১৮K-এর দাম কমেছে।

বিশ্বব্যাপী, ইউএইর সময় সকাল ৯.৪৪ মিনিটে স্পট গোল্ড ০.৪৭ শতাংশ কমে $২,০৩০.১ প্রতি আউন্স ছিল কারণ ডলার এবং ট্রেজারি ফলন বেড়েছে মার্কিন চাকরির রিপোর্ট ফেডারেল রিজার্ভের নিকটবর্তী সময়ের সুদের হার কমানোর প্রত্যাশাকে চূর্ণ করার পর।

আন্তোনিও আর্নেস্টো ডি গিয়াকোমো, xs.com-এর বাজার বিশ্লেষক বলেছেন, ব্যবসায়ীরা বেশ কয়েকটি পরিবর্তনশীলের প্রতি মনোযোগী হয়েছেন যা সোনার দামকে প্রভাবিত করেছে, যেমন মার্কিন মুদ্রানীতি ঘোষণা, সামষ্টিক অর্থনৈতিক সূচক এবং বিভিন্ন অঞ্চলের কিছু দেশের মধ্যে দ্বন্দ্ব।

যদিও সুদের হার কমানোর তাত্ক্ষণিক প্রয়োজন নেই, তবে বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে একটি কাট বিবেচনা করা যেতে পারে এমন সম্ভাবনা রয়েছে। দৃষ্টিভঙ্গির এই পরিবর্তনটি ভবিষ্যতে ফেডারেল রিজার্ভের একটি কম সীমাবদ্ধ অবস্থান গ্রহণের সম্ভাবনাকে হাইলাইট করে, সম্ভাব্য অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলায় তার দৃষ্টিভঙ্গিতে আরও নমনীয়তা দেখায়, তিনি বলেছিলেন।

আন্তোনিও যোগ করেছেন যে বিনিয়োগকারীরা মধ্যপ্রাচ্যের ঘটনাগুলির উপর গভীর নজর রাখছেন।
ব্যবসায়ীরা ধাতুকে প্রভাবিত করতে পারে এমন যেকোন উন্নয়নের জন্য অত্যন্ত সতর্ক, কারণ এটি গুরুত্বপূর্ণ ভূ-রাজনৈতিক এবং অর্থনৈতিক ঘটনাগুলির একটি সংবেদনশীল সূচক হিসাবে কাজ করে,তিনি যোগ করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।