ঢাকাMonday , 3 July 2023
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আক্রান্ত
  9. আটক
  10. আত্মহত্যা
  11. আনন্দ মিছিল
  12. আন্তর্জাতিক
  13. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  14. আবহাওয়া
  15. আর্থিক সহোযোগিতা
আজকের সর্বশেষ সবখবর

ইক্বরা লাইব্রেরি’ গজালিয়া, পাইকগাছা এর উদ্যোগে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়

Link Copied!

‘ইক্বরা লাইব্রেরি’ গজালিয়া, পাইকগাছা এর উদ্যোগে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়
——————————————–
আব্দুল বারী ওয়াদুদী
স্টাফ রিপোর্টার

ইক্বরা লাইব্রেরি IQRA library গজালিয়া, পাইকগাছা এর উদ্যোগে মেধা চর্চাকে উৎসাহিত করতে ২৮ জুন, ২০২৩ বুধবার বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রথম পর্বে – চাঁদখালী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় ও লক্ষ্মীখোলা কলেজিয়েট স্কুল এর মধ্যে “সমাজে মাদকাসক্তি বৃদ্ধি রোধে রাষ্ট্রীয় আইনই যথেষ্ট” বিষয় নিয়ে একটি বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়।
🔺 প্রতিযোগিতায় বিজয়ী হন বিপক্ষ দল লক্ষ্মীখোলা কলেজিয়েট স্কুল । শেষ্ঠ বিতার্কিক বিপক্ষ দলের দলনেতা জান্নাতুল ফেরদৌস মিম।

২য় পর্বে চাঁদখালী ও গজালিয়া গ্রামের বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া অনার্স প্রথম বর্ষ থেকে চাকুরি প্রত্যাশী শিক্ষার্থীদের “অনলাইন স্ক্রিণ থেকে বইয়ের পাতা পড়া অধিক কার্যকরী” বিষয় নিয়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

🔺 এই প্রতিযোগিতায় বিজয়ী হন বিপক্ষ দল গজালিয়া গ্রামের শিক্ষার্থীরা। শ্রেষ্ঠ বিতার্কিক হলেন পক্ষ দলের দলনেতা আহমেদ সাব্বির, ঢাবি।

৩য় পর্বে বিশেষ আকষর্ণ হলোঃ রম্য বিতর্ক (সকলের জন্য উন্মুক্ত)বিষয়ঃ কেমন শ্বশুর চাই!

🔺 চ্যাম্পিয়নঃ হাফিজ তারেক, যবিপ্রবি

উক্ত অনুষ্ঠানে বিজ্ঞ বিচারক হিসেবে আসন অলংকৃত করেন:
১। জনাব এম এম মতিয়ার রহমান, প্রধান শিক্ষক, গজালিয়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়
২। জনাব মোঃ খায়রুল ইসলাম, প্রধান শিক্ষক, চাঁদখালী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়
৩। জনাব মোঃ আব্দুর রহিম, ৩০ তম বিসিএস কর্মকর্তা, রেলওয়ে ইঞ্জিনিয়ারিং, বাংলাদেশ রেলওয়ে
৪। জনাব প্রভাষক আব্দুল বারী ওয়াদুদী, ডুমুরিয়া এম.আই সিনিয়র মাদরাসা, খুলনা
৫। জনাব এস এম দেলোয়ার হোসেন, উপজেলা সমাজসেবা অফিসার, কাঁঠালিয়া, ঝালকাঠি
মডারেটর হিসেবে উপস্থিত ছিলেন-
জনাব মোঃ শরিফুল ইসলাম, ৩৩ তম বিসিএস (সাধারণ শিক্ষা), প্রভাষক, সরকারি ব্রজলাল (বি এল) কলেজ খুলনা।

চাঁদখালী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের বিতার্কিকরা হলেন- ১. মুনতাহা (দলনেতা) ২. শাহারিয়ার ৩. শাহানা খাতুন ৪. মহিবুল্লাহ ৫. রুকাইয়া খাতুন ও আইসিটির শিক্ষক আব্দুস সালাম এবং মেন্টর (১. তাসনিমুল হাসান সাকিব, রাবি ও ২. ইব্রাহিম খলিল খান, খুবি)।
অপরদিকে লক্ষ্মীখোলা কলেজিয়েট স্কুল এর বিতার্কিকরা হলেন- ১. জান্নাতুল ফেরদৌস মিম (দলনেতা)
২. জান্নাতুল ফেরদৌস তৌশি ৩. ইলা ও শিক্ষক হাফিজুর রহমান এবং মেন্টর (মুশফিকুর রহিম, রাবি ও সোহাগ হোসেন, ববি)।

চাঁদখালী গ্রামের বিতার্কিকরা হলেন – ১. হাবিবুর রহমান, বশেমুরবিপ্রবি ২. মাহফুজুর রহমান
রাবি ৩. আহমেদ সাব্বির (দলনেতা), ঢাবি।
সহায়কঃ ৪. ইয়াসমিন খাতুন, ববি ৫. মুতাসিম নয়ন, বাগেরহাট পিসি কলেজ। গজালিয়ার বিতার্কিক- ১. আব্দুল্লাহ আল মাসুদ সবুজ, রাবি (দলনেতা) ২. হাফিজ তারেক, যবিপ্রবি ৩. নাদিরা সুলতানা, ঢাবি সহায়কঃ ৪. এস এম আল মামুন, জাবি ৫. ইব্রাহিম খলিল, খুবি

রম্য বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন- ১। আহমেদ সাব্বির (চাঁদখালী) ২। হাবিবুর রহমান (চাঁদখালী) ৩। হাফিজ তারেক (গজালিয়া) ৪। আলফাতারা কাজল (গজালিয়া) ৫। এস এম আল মামুন (গজালিয়া)।

বিজয়ী, রানার্সআপ ও অংশগ্রহণকারী সবাইকে পুরস্কৃত করা হয়।

প্রাণবন্তকর এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গজালিয়া ব্লাড ব্যাংক, পাইকগাছা, খুলনা এর সম্মানিত সভাপতি মোঃ খায়রুল ইসলাম, সার্বিক তত্ত্বাবধায়ক সাধারণ সম্পাদক মোঃ এজাজুল হক, সাংগঠনিক সম্পাদক মোঃ রাশেদুজ্জামান, দপ্তর সম্পাদক কায়্যুম মাস্টার, শিক্ষা ও পাঠাগার সম্পাদক হাফিজ তারেক , ধর্ম ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সোহাগ হোসেন, প্রচার সম্পাদক এস কে আল-আমিন, সাংগঠনিক সম্পাদক (খুলনা অঞ্চল ১) নাবিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক (খুলনা অঞ্চল -৩) ইমরান হোসেন, সাংগঠনিক সম্পাদক (অক্সিজেন ব্যাংক, খুলনা অঞ্চল) মোঃ হাবিবুল্লাহ, নির্বাহী সদস্য মুশফিকুর রহিম, এস কে রায়েজিদ, আব্দুল্লাহ আল মাসুদ সবুজ, তাসনিমুল হাসান সাকিব, সক্রিয় সদস্য রাসেল মাহমুদ, আলতারা কাজল, হাবিবুর রহমান
মাহফুজুর রহমান,আহমেদ সাব্বির, ইয়াসমিন খাতুন,
মুতাসিম নয়ন, আমিরুল ইসলাম, হুজাইফা
জি এম হুসাইন, এস এম আল মামুন, নাদিরা সুলতানা, ইব্রাহিম খলিল খান, মাসুদুর রহমান ডি এম আব্দুল্লাহ আল মামুন, মোঃ মফিজুল ও মামুন গাজী।
উক্ত বিতর্ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য লক্ষ্মীখোলা কলেজিয়েট স্কুলের অধ্যক্ষ জনাব কে এম মেছবাউল ইসলাম ও চাঁদখালী বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ খায়রুল ইসলামকে গজালিয়া ব্লাড ব্যাংক এর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেছেন ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।