ঢাকাবুধবার , ৭ ফেব্রুয়ারি ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

কচুয়ায় শিশু সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

admin
ফেব্রুয়ারি ৭, ২০২৪ ৪:৩৫ অপরাহ্ণ
Link Copied!

কচুয়ায় শিশু সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
খুলনা ব্যুরো প্রধান
বাগেরহাটের কচুয়ায় শিশু সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
৭ই ফেব্রুয়ারী সকাল ১০ টায় (ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ) এরিয়া প্রোগ্রাম প্রশিক্ষণ কক্ষে ক্ষুদ্র প্রকল্প বাস্তবায়ন এর আয়োজনে কচুয়া এরিয়া প্রোগ্রাম এর সহযোগিতায় অনুষ্ঠিত সাংবাদিক কর্মশলায় সভাপতিত্ব করেন শিশু সুরক্ষা কর্মকর্তা পলাশ রঞ্জন সরকার এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন কচুয়া এপি ম্যানেজার এ্যলিস মন্ডল।
এদিন শিশু সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালায় কচুয়া উপজেলার ২০ জন শিশু সাংবাদিক অংশ গ্রহন করে এবং তাদেরকে প্রশিক্ষণ প্রদান করা হয়।দিনবাপী প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কচুয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও যায়যায়দিন পত্রিকার কচুয়া উপজেলা প্রতিনিধি সূর্য্য চক্রবর্তী।
এছারা কর্মশলায় উপস্থিত ছিলেন প্রোগ্রাম অফিসার নূপুর ঘরামি,প্রতিদিনের কথা কচুয়া উপজেলা প্রতিনিধি সাংবাদিক সিকদার সাইদুল ইসলাম।
রবিন দে নামে এক প্রশিক্ষনার্থী জানান,ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এর  উদ্যোগে আমাদের (শিশু সাংবাদিকদেরকে) সাংবাদিকতার প্রথম ধাপে যে প্রশিক্ষণ দেওয়া হয়েছে তাতে আমরা উপকৃত হব।
এছাড়াও প্রশিক্ষনের সময় কি ভাবে সংবাদ সংগ্রহ করা হবে সে বিষয়গুলো শিখানো হয়েছে বলে জানায়।
তায়েবা আক্তার নামে অপর আরেক প্রশিক্ষনার্থী জানান,সাংবাদিকতার শুরুতেই যে প্রশিক্ষণ গ্রহন করেছি তা ভবিষ্যতে আমাদের সাংবাদিকতার ক্ষেত্রে গুরুপ্তপূর্ণ ভুমিক পালন করবে। এছাড়াও কিভাবে সংবাদ সংগ্রহ করতে হবে,সংবাদ তৈরীর ক্ষেত্রে কি কি তথ্য প্রয়োজন এবং ছবি তোলার বিভিন্ন কৌশল আমরা শিখেছি।
কর্মশালায় প্রধান অতিথি এ্যলিস মন্ডল বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ। সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সমাজের উন্নয়নে সাংবাদিকরা বর্তমানে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। তাই এ ধারাবাহিকতার মান উন্নয়ন যাতে ধরে রাখা যায় সে জন্য শিশু সাংবাদিকদের প্রশিক্ষণের কোন বিকল্প নাই।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST