ঢাকাশুক্রবার , ১৬ ফেব্রুয়ারি ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

নরসিংদীতে প্রবীণ সাংবাদিক মোঃ তালাত মাহমুদ এর উপর সন্ত্রাসী  হামলা

এম এ সাকিব খন্দকার শিবপুর উপজেলা প্রতিনিধি 
ফেব্রুয়ারি ১৬, ২০২৪ ১১:৪৬ অপরাহ্ণ
Link Copied!

নরসিংদীতে প্রবীণ সাংবাদিক মোঃ তালাত মাহমুদ এর উপর সন্ত্রাসী  হামলা
এম এ সাকিব খন্দকার শিবপুর উপজেলা প্রতিনিধি
নরসিংদীতে প্রবীণ সাংবাদিক মোঃ তালাত মাহমুদ সমাজের বিভিন্ন সত্য লেখনীর দ্বারা পত্রিকার মাধ্যমে প্রকাশ করে আসতেছিলো। এর কারণে গত, ২৯/০১/২৪ইং তারিখে আসামী মাসুদ রানা বাবুল (৫০), ওরুফে বোমা বাবুল পিতামৃত—আ: ছামাদ, নরসিংদী, ভিকটিম সাংবাদিক  মো:তালাক মাহমুদ উপর উপজেলা মোড়,নরসিংদী প্রেসক্লাবের ১০০ গজের মধ্যে  নিউ রমেশ পোদ্দার সুইট মিট এর সামনে হামলা করে।পুর্বে হতে ওত  পেতে থাকা কথিত সংবাদ কর্মী বাবুল ওরুফে বোমা বাবুল ও তার সাথে থাকা কিছু নামধারী সন্ত্রাসীরা  সাংবাদিক তালাত মাহমুদ কিছু বুঝে উঠতে না পারতে তাকে চড়থাপ্পড় কিল-ঘুষি লাথি মেরে মাটিতে ফেলে দিয়ে বলে আর যদি আমাদের বিরুদ্ধে কোন কিছু লিখিছ তবে প্রাণে  মেরে ফেলব বলে তার সাথে থাকা মুল্যবান সবকিছু নিয়ে বীরদর্পে চলে যায়। তার ডাক চিৎকার  শুনে আশেপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে চিকিৎসা নেয়। এই ঘটনায়  মো:তালাত মাহমুদ বাদী হয়ে নরসিংদী বিজ্ঞ অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত সি, আর মো নং—২৮৮/২৩ দায়ের করেছেন। ধারা: ৩২৩/৩৭৯/৫০০/৫০৬৯(\) দ:বি:।
এজাহারে উল্লেখ করা হয় আসামী প্রায় সময়ই  হুমকি দিয়া আসিতেছিল। বাদী বিভিন্ন সাংবাদিক মহলে অত্র হুমকির বিষয়ে জানাইয়া আসিতেছিলেন আসামী এতে ক্ষিপ্ত হয়ে ঘটনার দিন তারিখ ও সময়ে বাদীকে নরসিংদী প্রেস ক্লাবের সামনে ১ নং আসামী সহ অজ্ঞাত আসামীরা বাদীকে রাস্তায় একা পেয়ে অকথ্য ভাষায় গালি গালাজ করিতে থাকিলে বাদী কেন গালি গালাজ করিতে বললেই ১নং আসামী কথিত সংবাদ কর্মী বাবুল ওরুফে বোমা বাবুল বলে শালাকে ধর বলেই ১নং আসামী তাহার হাতে থাকা লাঠি দিয়া বারীমারিলে তালাত মাহমুদ  মাটিতে লুটে পড়িয়া গেলে অন্যান্য আসামীগণ এলোপাথারী পিটাইয়া নিলাফুলা যখন করেন। বাদী তাহার প্রান বাঁচানোর জন্য দৌউরাইয়া ২নং স্বাক্ষীর মিষ্টির  দোকান ঢুকলে ১নং আসামীকে বাদীর পরনে শার্ট টেনে ছিড়ে ফেলে এবং বাদী পকেটে থাকা ব্যবসার ১,০০,০০০/— (এক লক্ষ) টাকা এবং  হাতে থাকা ১ ভরি ওজনের ব্যাসলেইট যাহার অনুমান মূল্য ৯৫,০০০/— (পঁচানব্বই হাজার) টাকা, ছিনিয়ে নিয়ে যায়। অজ্ঞাত আসামীদের বাদীর পকেটে থাকা একটি সিমপনি মোবাইল যাহার অনুমান মুল্য ১৩,০০০/— (তের হাজার) টাকা ছিনিয়ে নিয়ে যায়। বাদীর ডাক চিৎকারে স্বাক্ষীগন এবং আশেপাশের লোকজন আগাইয়া আসিলে বাদীর প্রাণ রক্ষা করে। কথিত এই  সংবাদ কর্মি পরিচয়দান কারী প্রাইমারী গন্ডি পার হয়নি। সে বিদেশ ফেরত একজন ট্রাক ড্রাইভার বাবুল ওরুফে বোমা বাবুল। ভিকটিম চিকিৎসা করাইয়া  সামাজিক ভাবে আপোষ মীমাংসার ব্যর্থ হইয়া আদালতে মোকাদ্দমা দায়ের করেন।কথিত সংবাদ কর্মী বাবুল ওরুফে বোমা বাবুলের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে সে বিভিন্ন সময় টাকার বিনিময়ে সম্মানি ব্যক্তির মানহানি করার চেষ্টা করে এই ব্যাপারে গত কয়েক দিন আগে তার বিরুদ্ধে শেকেরচরের একজন বিশিস্ট শিল্পপতি তিনি বাবুলের   বিরুদ্ধে নরসিংদী ডিবি পুলিশ কার্যালয়ে একটি অভিযোগ রয়েছে।
এছাড়া ও তার বিরুদ্ধে নরসিংদী সিনিয়র আরো ৪/৫ জন সাংবাদিককে সে পিটিয়ে রক্তাক্ত জখম করেছিল, এই ব্যাপারেও তার বিরুদ্ধে মামলা, অভিযোগ দায়ের করা হয়েছিল।ঐসব মামলা তার দুইজন সাংবাদিক আইকন রয়েছে তার ব্যাপারে কোন কিছু হলেই তারা ছুটে এসে তাকে উদ্ধার করে এই দুই জন সাংবাদিককের আইকনের মধ্যে একজন মন্টি আরেক জন টিপু আবার তাদের লোকাল  পত্রিকায় কথিত সংবাদ কর্মী বাবুল ওরুফে বোমা বাবুলের পক্ষে বিভিন্ন তার দুঃসময়ে   সাফাই গেয়ে সংবাদ প্রকাশ করে থাকেন।প্রবীণ সাংবাদিক তালাত মাহমুদ এর উপর হামলার ঘটনায় নরসিংদীর সকল সাংবাদিক তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে আর পাশাপাশি এই ভুয়া সাংবাদিক এর বিচার দাবি করছেন প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষের নিকট।  দ্রুততম সময়ের মধ্যে তাকে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি ভিকটিম পরিবার সহ সকল সাংবাদিক সহযোদ্ধাগনের। আর সে যেন এইধরনের ঘটনা দ্বিতীয়বার কারো সাথে করতে সাহস না পায়। অনেকে দু:খপ্রকাশ করে বলেন লেখাপড়া ছাড়া সে কিভাবে সাংবাদিক পরিচয় দেয় সাংবাদিক মহল কি করেন এমন অপ-সাংবাদিকের জন্য আমাদের সমাজ আজ নষ্ট  হচ্ছে তাদেরকে রোধ করতে হবে শীগ্রই তা রোধ না হলে পরিস্থিতি আরো ভয়ানক হবে বলে ধারণা সুধী মহলের। প্রবীণ এই সাংবাদিকের উপর হামলায় সারাদেশে সাংবাদিক মহল বিভিন্ন ধরনের প্রতিবাদ  কর্মসূচি হাতে নিয়েছেন, তাকে যদি শিগ্রই গ্রেফতার করা না হয় তবে   আন্দোলনের ডাক দিবে বিভিন্ন সাংবাদিক সংগঠন ও সামাজিক সংগটন এবং সাংবাদিক, সুধী সমাজের সাধারণ লোকজন বলে একাধিক সুত্রে জানা যায়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।