ঢাকাশুক্রবার , ২৪ মে ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

কুতুবজোম বনবিভাগের অভিযান,গুঁড়িয়ে দিয়েছে চিংড়িঘের- আটক, ১

এম সেলিম, কক্সবাজার প্রতিনিধি
মে ২৪, ২০২৪ ১১:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

কুতুবজোম বনবিভাগের অভিযান,গুঁড়িয়ে দিয়েছে চিংড়িঘের- আটক, ১

এম সেলিম, কক্সবাজার প্রতিনিধি :

অবশেষে মহেশখালী উপজেলার কুতুবজোমের কৈতরের দিয়া সরকারি জমি দখলে নিয়ে ঘের করার ঘটনায় অভিযান চালিয়েছে বন বিভাগ। খননযন্ত্র স্কেভেটর দিয়ে বাঁধ দেওয়ার সময় আটক করা হয়েছে একজনকে। আটক ব্যক্তি হলেন, সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার হায়দারপার ইউনিয়নের বিছানাকান্দি গ্রামের বাসিন্দা মৃত আশরাফ আলীর পুত্র মনছুর আলী (৪৫)। আটক ব্যক্তি মাটি কাটার খননযন্ত্র স্কেভেটরের ড্রাইবার ছিলেন বলে বনবিভাগের লোকজন নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার রাতে বনবিভাগের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে সংশ্লিষ্ট আইনে মামলায় আদালতের মাধ্যমে ধৃত ব্যক্তিকে কারাগারে পাঠানো হয়েছে। জানাগেছে,গত বুধবার মহেশখালী রেঞ্জের আওতাধীন কুতুবজোম কৈতরের দিয়া নামক এলাকায় সকাল ১১টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান চালানো হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন, গোরকঘাটা রেঞ্জ কর্মকর্তা আইয়ুব আলী। তিনি বলেন, মহেশখালী রেঞ্জের কুতুবজোম কৈতরের দিয়া বনের জায়গায় মাটি কেটে খননযন্ত্র স্কেভেটর দিয়ে মাটি কেটে চিংড়িঘের করা হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম উপকূলীয় বনবিভাগের বিভাগীয় কর্মকর্তা ও কক্সবাজার সহকারী বন সংরক্ষক আবুল কালাম আজাদের নির্দেশে ওই চিংড়ি ঘের গুঁড়িয়ে, ভেঙে দিয়েছে বাসা, কেটে দেওয়া হয়েছে বাঁধ। স্ক্যাবেটর দিয়ে বাঁধ দেওয়ার সময় আটক করা হয়েছে একজনকে। আটক ব্যক্তিকে বৃহস্পতিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

উল্লেখ,গোরকঘাটা রেঞ্জ কর্মকর্তা আইয়ুব আলী একের পর এক টানা অভিযান চালিয়ে বনের জায়গা দখলমুক্ত করায় ভূমিদস্যুরা আতঙ্কে দিনাতিপাত করছেন বলে জানাগেছে। তিনি যেখানে বনের জায়গা দখলের খবর পাই সেখানে ছুটে গিয়ে উচ্ছেদ অভিযান চালিয়ে সরকারি সম্পদ রক্ষায় বরফের মত ভূমিকা পালন করায় সাধারণ মানুষের কাছে প্রশংসিত হয়েছেন এই কর্মকর্তা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST