ঢাকাবুধবার , ২৬ জুলাই ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

ক্ষুদ্র নৃ গোষ্ঠী’র জীবন মান উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নাই- এমপি শিবলী সাদিক

Link Copied!

ক্ষুদ্র নৃ গোষ্ঠী’র জীবন মান উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নাই- এমপি শিবলী সাদিক

দিনাজপুর হাকিমপুর প্রতিনিধ
মোঃওয়াজ কুরনী

দেশের সমতল ভূমির প্রান্তিক ক্ষুদ্র নৃ জাতিগোষ্ঠী’র (আদিবাসী) জীবন মান উন্নয়নে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নাই। শেখ হাসিনার সরকার গরীব দুঃখী অসহায় মানুষের জন্য যা করেছেন স্বাধীনতার ৫২ বছরে কোন সরকার তা করেনি। সরকার প্রধান ভূমিহীনদের পাকা ঘর নির্মাণ করে দিয়ে বিশ্বকে তাক লগিয়ে দিয়েছেন। বিএনপি জামাত পেট্রোল বোমা মেরে মানুষের দেহ ও মানুষকে হত্যা করেছে আজ আবার তারাই ক্ষমতায় আসার জন্য শেখ হাসিনার সমালোচনা করে। গত ৫ জানুয়ারি জাতীয় নির্বাচনে হাকিমপুর হিলিতে ট্রাকে পেট্রোল বোমা মেরে চালককে পুড়িয়ে মেরেছে বিএনপি জামাত।
মঙ্গলবার (২৫ জুলাই) দুপুর সাড়ে বারোটায় উপজেলা পরিষদের হলরুমে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় এর সভাপতিত্বে উপজেলা মৎস্য ও প্রাণিসম্পদ অফিসের আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ ও প্রান্তিক ক্ষুদ্র নৃ গোষ্ঠীর ১২৭ টি পরিবারের মাঝে ভেড়া এবং ২৯ টি পরিবারের মাঝে বকনা (বাচুর) বিতরণ অনুষ্ঠানের আলোচনা সভায় উপরোক্ত কথাগুলো বলেন দিনাজপুর-৬ আসনের সংসদ সদস্য ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য শিবলী সাদিক এমপি।
আলোচনা সভার আগে প্রধান অতিথি জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ উপলক্ষে র্যালিতে অংশ গ্রহণ করেন। বর্ণাঢ্য র্যালি উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে শেষ হয়।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হারুন উর রশিদ হারুন, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত চলন্ত, ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা শাহীন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবু সায়েম মিয়া, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শ্যামল কুমার দাস, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কাজী মাহাবুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা, উপজেলা আ’লীগের সহ-সভাপতি শাহেদ মল্লিক বাবু, ইউপি চেয়ারম্যান ছদরুল ইসলাম, আবু সুফিয়ান, কাওসার রহমান, উপজেলা স্বেচ্ছা সেবক লীগের সাধারণ তৌহিদুল ইসলাম তৌহিদসহ আরও অনেকে।

উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের তথ্য মতে, মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে হাকিমপুর উপজেলার প্রান্তিক ক্ষুদ্র নৃ গোষ্ঠীর ১২৭টি পরিবারের মাঝে ভেড়া ও ২৭ টি পরিবারের মাঝে বকনা (বাচুর) বিতরণ করা হয়েছে।
এছাড়াও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে তথ্য আপাঃ ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়ে) বিশেষ উঠান বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST