ঢাকামঙ্গলবার , ২০ জুন ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

ক্ষেতলালে ইউপি নির্বাচনে বৈধতা পেল পাঁচ চেয়ারম্যান প্রার্থী

স্টাফ রিপোর্টার:
জুন ২০, ২০২৩ ১২:১৩ অপরাহ্ণ
Link Copied!

ক্ষেতলালে ইউপি নির্বাচনে বৈধতা পেল পাঁচ চেয়ারম্যান প্রার্থী

স্টাফ রিপোর্টার

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বড়াইল ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ (নৈাকা প্রতীক), জাসদ (মশাল প্রতীক) দলীয় ২ জন ও স্বতন্ত্র ৩ জনসহ মোট ৫ জন প্রার্থী শেষ দিন রবিবার ১৮ জুন পর্যন্ত মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। সোমবার (১৯ জুন) প্রার্থীতা বাছাইয়ে ওই পাঁচ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেছেন রিটানিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আনিছার রহমান। এ ছাড়া সংরক্ষিত ইউপি সদস্য পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ২৪ জনসহ মোট ৩৩ জন প্রার্থীর জমা দেয়া মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। তথ্যটি নিশ্চিত করেছেন বডাইল ইউপি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা আনিছার রহমান।

বৈধতা পাওয়া ওই পাঁচ চেয়ারম্যান প্রার্থী হলেন, আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকে বর্তমান বড়াইল ইউপি চেয়ারম্যান আবু রাশেদ আলমগীর, বীর মুক্তিযোদ্ধা মোফাজ্জল হোসেন (স্বতন্ত্র), বড়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আশরাফ আলী ফকির, কুতুবুজ্জামান (জাসদ) ও আওয়াল হোসেন (স্বতন্ত্র)।

এ ছাড়া সংরক্ষিত ইউপি সদস্য পদে ৯ জন এবং সাধারণ ইউপি সদস্য পদে ২৪ জনসহ মোট ৩৩ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার জন্যবৈধতা পেয়েছেন।

উল্লেখ্য, আগামী ২৫ জুন প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং ১৭ জুলাই ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ওই ইউনিয়নের ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ১৩ হাজার ৪১৫ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ৬৫৬ জন এবং নারী ভোটার সংখ্যা ৬ হাজার ৭৫৯ জন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।