ঢাকাশুক্রবার , ১ মার্চ ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

গাজীপুর শ্রীপুরের মাওনায় কারা নির্যাতিত নেতা কর্মীদের সংবর্ধনা অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে পুলিশ

Link Copied!

গাজীপুরের মাওনায় বিএনপির কারা নির্যাতিত নেতাকর্মীদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।সে অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে মাওনা থানা পুলিশ।
আজ শুক্রবার (১ লা মার্চ) বেলা ১১টার দিকে উপজেলার মাওনা ইউনিয়নের মাওনা উত্তরপাড়া গ্রামের গাজীপুর জেলা যুবদলের যুগ্ম-আহ্বায়ক আরিফুল ইসলাম সরকারের বাড়িতে এ ঘটনা ঘটে।
যুবদল নেতা আরিফুল ইসলাম সরকার বলেন, রাজনৈতিক মামলায় কারাগার থেকে সম্প্রতি মুক্তি পাওয়া নেতাকর্মীদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে বিএনপির কেন্দ্রীয় সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল ইসলাম বাচ্চু, শ্রীপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন বেপারীসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শ্রীপুর উপজেলা ছাত্রদলের সদস্য সচিব আমিনুল ইসলাম সরকারের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠান শুরুর কিছু সময় পর মাওনা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিন্টু মোল্লার নেতৃত্বে একদল পুলিশ অনুষ্ঠানে বাধা দেয়। পরে উপস্থিত নেতারা পুলিশের বাধার মুখে অনুষ্ঠানস্থলে অবস্থান করেন। একপর্যায়ে পুলিশের বাধায় তারা অনুষ্ঠানস্থল ছেড়ে যেতে বাধ্য হন।
তিনি আরও বলেন, নেতাকর্মীদের সংবর্ধনার অনুষ্ঠানটি দুইবার স্থান পরিবর্তন করে তৃতীয় বারের মতো আমার নিজ বাড়িতে আয়োজন করেছিলাম। সেখানেও পুলিশ বাধা দিয়েছে।
বিএনপির কেন্দ্রীয় সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. রফিকুল ইসলাম বাচ্চু বলেন, কারা নির্যাতিত বিএনপির নেতাকর্মীদের নিয়ে পারিবারিক পরিবেশে শান্তিপূর্ণ ছোট্ট একটি সংবধর্না অনুষ্ঠানের আয়োজন করেছিলাম। সেখানেও পুলিশ লাঠিসোঁটা নিয়ে বিনা উস্কানিতে শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দিয়েছে। অনেক আগেই গণতান্ত্রিক অধিকার হরণ করা হয়েছে, আজকে এ বাধার মাধ্যমে প্রমাণিত হলো এদেশে বিএনপির নেতাকর্মীদের একত্রে বসার অধিকারটুকুও আর নেই।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ড. শহিদুজ্জামান, অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান, উপজেলা বিএনপি সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক, উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম-সম্পাদক মশিউর রহমান টিটু, যুবদল নেতা অ্যাডভোকেট রফিকুল ইসলাম, বিএনপি নেতা এবিএম হাসান, শাহজাহান মোড়ল, শ্রীপুর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব রাজিবুল বেপারী, জেলা শ্রমিক দলের আহ্বায়ক সদস্য শরিফুল ইসলাম সরকার প্রমুখ।
এ বিষয়ে মাওনা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মিন্টু মোল্লা বলেন, সদ্য কারামুক্ত বিএনপির নেতাকর্মীদের একটি সংবর্ধনার আয়োজন চলছিল। খবর পেয়ে তা বন্ধ করে দেওয়া হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।