ঢাকাবুধবার , ৫ জুন ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামের পটিয়া উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত কেন্দ্রে ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি

মোঃহাসানুর জামান বাবু, চট্টগ্রাম
জুন ৫, ২০২৪ ১২:৫৯ অপরাহ্ণ
Link Copied!

মোঃহাসানুর জামান বাবু, চট্টগ্রাম

তৃতীয় ধাপে সদ্য অনুষ্ঠিত ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে স্থগিত কেন্দ্রে ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি জানিয়েছেন পটিয়া উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মাজেদা বেগম। গতকাল সোমবার ০৩’জুন প্রধান নির্বাচন কমিশনার, জেলা প্রশাসক চট্টগ্রাম, পুলিশ সুপার চট্টগ্রাম জেলা বরাবরে আবেদন জানান তিনি। এতে বলা হয় , গত ২৯ মে উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ হয়। সেদিন সকালে ভোট গ্রহণ শুরুর ঘণ্টা খানেক পর পিঙ্গলা সরকারি প্রাথমিক কেন্দ্রে প্রায় দুই শতাধিক বহিরাগত হামলা চালায়। হামলাকারীরা সেখান থেকে ব্যালট বক্স, ব্যালট পেপারসহ ভোট গ্রহণের সরঞ্জাম ছিনিয়ে নেয়। উদ্ভূত পরিস্থিতিতে চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানসহ উর্ধতন পুলিশ কর্মকর্তা এবং ভোট গ্রহণের দায়িত্বে থাকা নির্বাচন কমিশনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। সার্বিক পরিস্থিতি বিবেচনায় ওই কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিতের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। স্থগিত কেন্দ্রটির ভোটগ্রহণেন জন্য আগামীকাল ৫ জুন তারিখ নির্ধারণ করা হয়েছে।এমতাবস্থায় উক্ত কেন্দ্রের ভোটারদের সাথে গত চারদিন যাবত আলাপে জানতে পারি, তারা ২৯ মে’র ঘটনার পর থেকে শঙ্কিত। ভোটারদের আশঙ্কা ২৯ মে’র ঘটনার পুনরাবৃত্তি ঘটাতে পারে বহিরাগত সন্ত্রাসীরা। এমনকি সন্ত্রাসীরা ২৯ মে’র চেয়ে আরো অধিক সংখ্যক লোকজন নিয়ে ভোট বাধাগ্রস্থ করতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন ভোটাররা। তাই ভোটারদের ভোট কেন্দ্রে আগমন, নির্বিঘ্নে বাধাহীনভাবে ভোটাধিকার প্রয়োগ ও নিরাপদে কেন্দ্র থেকে ফিরে যাওয়ার পরিবেশ নিশ্চিত করা অত্যন্ত জরুরী। পাশাপাশি কোনো দুস্কৃতিকারী যাতে জাল ভোট দিতে না পারে সেজন্যও ব্যবস্থা গ্রহণ অতীব প্রয়োজন।
সার্বিক পরিস্থিতি বিবেচনায় নাগরিকদের ভোটাধিকার প্রয়োগ বাধাহীন, শান্তিপূর্ণ ও নির্বিঘ্ন করতে পিঙ্গলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের নিরাপত্তা শতভাগ নিশ্চিত করতে প্রয়োজনীয় সকল পদক্ষেপ‍ গ্রহণ অত্যন্ত জরুরী।এই বিষয়ে জানিয়ে বাংলাদেশ নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার, জেলা প্রশাসক চট্টগ্রাম, পুলিশ সুপার চট্টগ্রাম জেলা বরাবরে আবেদন করেন তিনি । এসব আবেদনের অনুলিপি নির্বাচন কমিশনারবৃন্দ, বাংলাদেশ নির্বাচন কমিশনের সচিব, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, জেলা নির্বাচন কর্মকর্তা, রিটার্নিং কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা পটিয়া, অতিরিক্ত পুলিশ সুপার (পটিয়া) চট্টগ্রাম এবং অফিসার ইনচার্জ (পটিয়া) কে প্রদান করা হয়েছে। অতএব উদ্ভূত পরিস্থিতিতে ৫ জুন অনুষ্ঠিতব্য ভোটের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করতে নির্বাচন কমিশন, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সর্বাত্মক সহযোগিতা কামনা করছি। গণমাধ্যম কর্মীদের কাছে ভোটের পরিবেশ নিশ্চিত করতে এবং ভোটগ্রহণের দিন ভোটাধিকার প্রয়োগ বাধাহীন করতে আপনারা গণতন্ত্রের অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST