ঢাকাবুধবার , ২৬ জুলাই ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে ডেঙ্গুর প্রভাব দিন দিন বৃদ্ধি পাচ্ছে আতঙ্কে চট্টগ্রামবাসী

কামরুল ইসলাম চট্রগ্রাম
জুলাই ২৬, ২০২৩ ২:০৩ পূর্বাহ্ণ
Link Copied!

চট্টগ্রামে ডেঙ্গুর প্রভাব দিন দিন বৃদ্ধি পাচ্ছে আতঙ্কে চট্টগ্রামবাসী

কামরুল ইসলাম

দিনদিন চট্টগ্রামের ডেঙ্গুর প্রভাব বৃদ্ধি পাচ্ছে আতঙ্কে চট্টগ্রামবাসী, সপ্তাহ তিনেক আগেও চট্টগ্রামে দৈনিক ১৫ থেকে ২০ জন রোগী শনাক্ত হলেও এই সংখ্যা এখন শতাধিক ছাড়িয়েছে। ঊর্ধ্বমুখী এমন পরিস্থিতি নিয়ে দুশ্চিন্তায় পড়েছে স্বাস্থ্য বিভাগও। এমন অবস্থায় চট্টগ্রামের ডেঙ্গু পরিস্থিতি পর্যবেক্ষণ ও হাসপাতাল পরিদর্শনে মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধি চট্টগ্রামে আসছেন। মঙ্গলবার তিনি চট্টগ্রামের কয়েকটি হাসপাতাল পরিদর্শন এবং স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকেও বসবেন।

 

জানা যায়, সারাদেশের ডেঙ্গু পরিস্থিতি পর্যবেক্ষণে স্বাস্থ্য অধিদপ্তরের গঠিত মনিটরিং কমিটির চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের মহাপরিচালক (ডিজি) ডা. হাসান শাহরিয়ার কবীর চট্টগ্রাম বিভাগের ডেঙ্গু পরিস্থিতি পর্যবেক্ষণ ও পরিদর্শনের উদ্দেশ্যে সকালে চট্টগ্রাম আসবেন। এ সময় তিনি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন জেনারেল হাসপাতাল পরিদর্শন করবেন। এছাড়াও চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দপ্তরে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে আলোচনা করবেন।

 

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুসারে, চট্টগ্রামে গত জুন মাসে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২৮৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এরমধ্যে ৬ জনের মৃত্যু হয়। যা কিছুটা সহনীয় হলেও জুলাই মাসের শুরু থেকেই চোখ রাঙাতে শুরু করে মশাবাহিত এই রোগ। শুধুমাত্র গেল তিন সপ্তাহতেই ১ হাজার ৬৬২ জন রোগী ভর্তি হয়েছেন হাসপাতালে। হিসেবে জুনের চেয়ে ৬ গুণ বেশি রোগী পাওয়া গেছে জুলাই মাসে। তারচেয়ে আরও ভয়ংকর ছিল মৃত্যুর সংখ্যা। যেখানে জুন মাসে মাত্র ৬ জনের মৃত্যু হয়েছে, জুলাইয়ে এসে মারা গেছে ১৩ জন।

জানতে চাইলে বাংলাদেশ জাতীয় পুষ্টি পরিষদের মহাপরিচালক (ডিজি) ডা. হাসান শাহরিয়ার কবীর গণমাধ্যম কে বলেন পরিদর্শন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাদের বৈঠকে বসবো। ডেঙ্গু মোকাবেলায় সকলের সঙ্গে আলাপ আলোচনা করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।