ঢাকারবিবার , ৫ নভেম্বর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রাম জেলায় পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে-২০২৩

Link Copied!

চট্টগ্রাম জেলায় পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে-২০২৩

মোঃ সালেক উদ্দিন।
প্রতিনিধিঃ চট্টগ্রাম জেলা।
প্রকাশনাঃ ৫ নভেম্বর ২০২৩ ইং।

চট্টগ্রাম জেলায় পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে-২০২৩

‘‘পুলিশ-জনতা ঐক্য করি,
স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’’

এই প্রতিপাদ্য নিয়ে আজ ০৪ নভেম্বর ২০২৩খ্রি. চট্টগ্রাম জেলায় পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে-২০২৩। দিবসটি উপলক্ষে ফেস্টুন, র‌্যালী, আলোচনা সভা, ক্রেস্ট ও সম্মাননা স্মারক প্রদানের মধ্য দিয়ে উদযাপিত হয়। সকাল ১০.০০ ঘটিকায় ফেস্টুন উড়িয়ে র‌্যালীর মধ্যমে কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ শুরু হয়। র‌্যালী শেষে চট্টগ্রাম জেলা পুলিশ লাইন্স সিভিক সেন্টারে এক আলোচনা সভা, ক্রেস্ট ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন চট্টগ্রাম রেঞ্জের সম্মানিত ডিআইজি জনাব নুরেআলম মিনা বিপিএম(বার), পিপিএম।

বিশেষ অতিথি হিসেবে সীতাকুন্ড পৌরসভার মেয়র ও সীতাকুন্ড কমিউনিটি পুলিশিং এর সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা জনাব আলহাজ্ব মোঃ বদিউল আলম, চট্টগ্রাম জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার (ভারপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা জনাব এ.কে.এম সরোয়ার কামাল, চট্টগ্রাম জেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক জনাব শাহাদাত হোসেন ফরিদ, জনাব মনোয়ারা বেগম, প্রধান নির্বাহী, প্রত্যাশী, চট্টগ্রাম এবং মীরসরাই কমিউনিটি পুলিশিং এর সভাপতি জনাব আবুল হোসেন বাবুল উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন জনাব এস. এম. শফিউল্লাহ্ বিপিএম, পুলিশ সুপার, চট্টগ্রাম। প্রধান অতিথির বক্তব্যে ডিআইজি, চট্টগ্রাম রেঞ্জ মহোদয় বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার স্বপ্নকে বাস্তবায়ন করতে কমিউনিটি পুলিশিং অনন্য ভূমিকা রাখবে মর্মে আশাবাদ ব্যক্ত করেন। বিশেষ অতিথিবৃন্দ পুলিশ জনগনের বন্ধু ও কমিউনিটি পুলিশিংয়ের মধ্যমে সমাজে শান্তি-শৃঙ্খলা সর্বত্র ছড়িয়ে পড়ার কথা বলেন। সভাপতি মহোদয় অনুষ্ঠানে উপস্থিত সকল অনুষ্ঠানটি সাফল্যমন্ডিত করার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

এছাড়া কমিউনিটি পুলিশিং ডে-২০২৩ উদযাপন অনুষ্ঠানে জনাব কবীর আহম্মেদ, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ), জনাব এ.এন.এম ওয়াসিম ফিরোজ, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক), জনাব আবু তৈয়ব মো: আরিফ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি), জনাব সুদীপ্ত সরকার পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (শিল্পাঞ্চল ও ডিবি) এবং জনাব আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্)’সহ চট্টগ্রাম জেলার বিভিন্ন কর্মকর্তাবৃন্দ এবং চট্টগ্রাম জেলার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, অনুষ্ঠানে চট্টগ্রামের শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং মেম্বার (সিপিএম) জনাব মো: নাসির উদ্দিন, উপাধ্যক্ষ, মীরশরাই ডিগ্রী কলেজ, সাধারন সম্পাদক, মীরশরাই কমিউনিটি পুলিশিং এবং শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং অফিসার (সিপিও) এসআই(নিরস্ত্র)/জাহিদুল ইসলাম আরমান, মীরসরাই থানা’দ্বয়কে ক্রেস্ট ও সম্মাননা স্মারক প্রদান করেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST