ঢাকাThursday , 7 September 2023
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আক্রান্ত
  9. আটক
  10. আত্মহত্যা
  11. আনন্দ মিছিল
  12. আন্তর্জাতিক
  13. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  14. আবহাওয়া
  15. আর্থিক সহোযোগিতা
আজকের সর্বশেষ সবখবর

জগন্নাথপুরে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত’

Link Copied!

 

আমির বিন জামসেদ,
জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

দেশের পিছিয়ে থাকা জনগোষ্ঠীর খাদ্য ও পুষ্টি চাহিদা পূরণের লক্ষ্যে কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা জোরদারকরণ প্রকল্পের আওতায় জগন্নাথপুরে দুই দিনব্যাপী ’পুষ্টি সমৃদ্ধ ফসল চাষ এবং নিরাপদ খাদ্য উৎপাদন”শীর্ষক কৃষক/কৃষাণী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (০৭ সেপ্টেম্বর ) সকাল ১০টার দিকে জগন্নাথপুর উপজেলা কৃষক প্রশিক্ষণ হল রুমে জগন্নাথপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে আয়োজনে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা শীর্ষক ২ দিনব্যাপী কৃষক/কৃষাণী প্রশিক্ষণ উদ্বোধন করেন অতিরিক্ত পরিচালক সিলেট অঞ্চল সিলেট মোঃ মোশারফ হোসেন খাঁন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সুনামগঞ্জ জেলার উপ-পরিচালক বিমল চন্দ্র সোম, আরো উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ জেলার প্রশিক্ষণ অফিসার মোস্তফা ইকবাল আজাদ, কৃষি সম্প্রসারণ অফিসার রাজন আকন্দ,

উপজেলা কৃষি কর্মকর্তা কাওসার আহমেদ এর সভাপতিত্বে প্রশিক্ষণ কর্মশালায় প্রথম দিনে পুষ্টি ও খাদ্য নিরাপত্তা জোরদারকরণ বিষয়ে বক্তব্য রাখেন, অতিরিক্ত পরিচালক সিলেট অঞ্চল সিলেট মোঃ মোশারফ হোসেন খাঁন জানান , প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শনায় দেশে এক ইঞ্চি জমি অনাবাদি থাকবে না। এ কথার অনেক গভীরতা আছে। আমাদের বিভিন্ন আধুনিক প্রযুক্তির মাধ্যমে উৎপাদনশীলতা বাড়িয়ে খাদ্য নিরাপত্তার পাশাপাশি পুষ্টির বিষয়ে সচেতন হতে হবে।

বর্তমানে যে-সব আবাদি জমি রয়েছে এ জমির সর্বোচ্চ ব্যবহার আমাদের করতে হবে। এজন্য যার যার অবস্থান থেকে সুচারুভাবে দায়িত্ব পালন করতে হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।