ঢাকাWednesday , 19 April 2023
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আক্রান্ত
  9. আটক
  10. আত্মহত্যা
  11. আনন্দ মিছিল
  12. আন্তর্জাতিক
  13. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  14. আবহাওয়া
  15. আর্থিক সহোযোগিতা
আজকের সর্বশেষ সবখবর

জয়নগর ইউনিয়নে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়মের অভিযোগ

Link Copied!

জয়নগর ইউনিয়নে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়মের অভিযোগ
শাহিনুর রহমান শাহিন সাতক্ষীরা জেলা প্রতিনিধি
সাতক্ষীরা কলারোয়া উপজেলা জয়নগর ইউনিয়ন পরিষদে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভিজি,এফ এর চাউল ১০৫ বস্তা হত-দরিদ্রদের মাঝে বিতরণের জন্য দেওয়া হয়েছে। যেটার সঠিক বিলি-বন্ঠণে অনিয়মের অভিযোগ উঠেছে।
জয়নগর ইউনিয়নের একাধিক ইউপি সদস্যরা জানান, ১০ কেজি করে চাউল দিলেও ১০৫ বস্তা চাউলে ৫২৫ জন হতদরিদ্র পরিবার পাবে। সেখানে আমাদের চেয়ারম্যান ৯টা ওয়ার্ডে ইউপি সদস্যদের ২৩ টা করে সিলিপ দিয়েছে ও ৩ জন মহিলা ইউপি সদস্যাকে ২৩ টা করে মোট সিলিপ দিয়েছে ২৭৬টা সিলিপ ধরিয়ে দিয়েছে। আর বাকি সিলিপগুলো কোথায় গেল প্রশ্ন তাদের। এবং যাদেরকে সিলিপ দেওয়া হয়েছে তাদেরকে ৮ কেজি করে চাউল দেওয়া হয়েছে। ২৭৬টা সিলিপ ৫৫২ কেজি চাউল কম দেওয়ার অভিযোগ চেয়ারম্যান বিশাখার বিরুদ্ধে। এই চাউল গুলো সব বস্তা ভরা ইউনিয়ন পরিষদের ভেতরে চেয়ারম্যান বিশাখা’র হেফাজতে আছে বলেও জানান তারা।
এ বিষয়ে নাম প্রকাশে একাধিক ওয়ার্ড সদস্যরা  জানান, সাবেক চেয়ারম্যান শামসুদ্দিন আল মাসুদ বাবু ক্ষমতায় থাকতে আমরা দায়িত্ব পালন করেছি। আমরা জানি ভিজি,এফ,এর চাউল একদিনে তো দরিদ্রদের মাঝে বিতরণ করতে হয়। এই চেয়ারম্যানের কি অসাধু উদ্দেশ্য আছে তা আমরা বুঝতে পারছি না। ইউনিয়ন পরিষদের সকল কাজ চেয়ারম্যান মন গড়া নিয়মে করেন। আমাদের কাছ থেকে কোন মতামত নেযন না।
এবিষয়ে জানতে চেয়ারম্যান বিশাখা’র মুঠোফোনে বারবার কল দিলেও ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।
প্রকৃত হত-দরিদ্র পরিবারের মাঝে যেন এই চাল বিতরণ করা হয় সে বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের হস্তক্ষেপ কামনা সচেতন মহলের।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।