ঢাকাশনিবার , ২১ অক্টোবর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল

জয়পুরহাটের কালাইয়ের ওমর স্কুলে বাংলা ও ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

মোঃ সামিউল হক সায়িম, স্টাফ রিপোর্টার:
অক্টোবর ২১, ২০২৩ ৯:২০ পূর্বাহ্ণ
Link Copied!

জয়পুরহাটের কালাইয়ের ওমর স্কুলে বাংলা ও ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

মোঃ সামিউল হক সায়িম, স্টাফ রিপোর্টার:

একজন মানুষের সবচেয়ে বড় প্রতিবন্ধকতা হলো তার জড়তা। অনেকে এমনি অনেক যুক্তিসংগত কথা বলতে পারে। কিন্তু দশটা লোকের সামনে কথা বলতে গিয়ে প্রায় অধিকাংশ মানুষেরই পা কাঁপে, গলা শুকিয়ে যায় এবং কথা আটকে যাওয়ার মতো হয়।

জয়পুরহাট জেলাধীন কালাই উপজেলায় অবস্থিত স্বনামধন্য প্রতিষ্ঠান ওমর কিন্ডারগার্টেন স্কুল এন্ড ওমর গার্টেন একাডেমি মূলত এই জড়তাকেই ভাঙার চেষ্টা করে। তার জন্য রয়েছে তাদের অনেক কার্যক্রম। তার মধ্যে তাদের অন্যতম একটা উদ্যোগ হচ্ছে বিতর্ক প্রতিযোগিতার আয়োজন। এর মাধ্যমে একজন মানুষের শুধু জড়তা ভাঙে তাই না, এর সাথে বিচার-বুদ্ধি, জ্ঞান ও যুক্তিসংগতভাবে ভাবনার একটি নতুন অধ্যায়ও শুরু হয়।

ওমর স্কুল চেষ্টা করে তাদের শিক্ষার্থীরা পাঠ্যপুস্তকের জ্ঞানসহ জীবনে চলার পথে যেসকল গুণ ও যা যা শেখা উচিত, সেইসব বিষয়ে দক্ষতা অর্জন করুক।

আর সেই লক্ষ্যেই ১৯ অক্টোবর, বৃহস্পতিবার দুপুর ২ টায় স্কুলের “Association of Young Philologists and Grammarians” ক্লাবের আয়োজনে ওমর কিন্ডারগার্টেন স্কুল এন্ড ওমর গার্টেন একাডেমির অধ্যক্ষ ওমর আব্দুল আজিজ তালুকদার এর সভাপতিত্বে ও স্কুলের উক্ত ক্লাবের সভাপতি এবং স্কুলের সহকারী শিক্ষক আনিকা আনাম নিশাদ, তানবিরুল জিয়ান, সহকারী প্রধান শিক্ষক (প্রাথমিক) রহমতুল্লাহ প্রামাণিক, কাস্টমার রিলেশনশিপ অফিসার আয়নাল হক এবং সহকারী শিক্ষক জুয়েল রানার
সার্বিক সহযোগিতায় শিক্ষার্থীদের জন্য “AYPG Debate Competition (বিতর্ক প্রতিযোগিতা)” এর চূড়ান্ত অনুষ্ঠান বাংলা ও ইংরেজি দুই মাধ্যমে অনুষ্ঠিত হয়।

বাংলা বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিলো:”তথ্য প্রযুক্তির অপব্যবহারের কারণে কিশোর অপরাধ বাড়ছে।” ইংরেজি বিতর্ক প্রতিযোগিতার বিষয় ছিলো: “Is digital Technology making children’s lives better?” অনুষ্ঠানের প্রথম পর্বে বাংলা এবং ২য় পর্বে ইংরেজি বিতর্ক অনুষ্ঠিত হয়।

বিতর্কের মডারেটর ছিলেন টিচিং এডভাইজর এবং পরীক্ষা নিয়ন্ত্রক হামিদুর রহমান। বিচারকমণ্ডলী এ.ই.এম. ইসতিয়াক আহমেদ (বগুড়া জিলা স্কুল ক্লাবের প্রাক্তন প্রেসিডেন্ট ও ডিবেট মেন্টর), মুনসুর রহমান (সহকারী শিক্ষক, ইংরেজি), রুবাইয়া আক্তার (ইংরেজি মেন্টর) এবং মাহমুদুল হাসান রেজা (সহকারী শিক্ষক, ইংরেজি)।

বিতর্কে বিজয়ী দল ৮ম শ্রেণি (বাংলা +ইংরেজি)। শ্রেষ্ঠ বক্তা আফরা আনজুম ঊর্মি (বাংলা) এবং সাইকা শারমিলি তৌসি (ইংরেজি)।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে বিজয়ীদের পুরস্কার প্রদান করেন ওমর কিন্ডারগার্টেন স্কুল এন্ড ওমর গার্টেন একাডেমির অধ্যক্ষ ও অনুষ্ঠানের সভাপতি ওমর আব্দুল আজিজ তালুকদার। প্রধান অতিথির বক্তব্য রাখেন মাহাবুবুর রশিদ তালুকদার (ডিরেক্টর, বিএমইটি, ঢাকা)।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST