ঢাকাWednesday , 29 November 2023
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আক্রান্ত
  9. আটক
  10. আত্মহত্যা
  11. আনন্দ মিছিল
  12. আন্তর্জাতিক
  13. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  14. আবহাওয়া
  15. আর্থিক সহোযোগিতা
আজকের সর্বশেষ সবখবর

জয়পুরহাট জেলা পর্যায়ে কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে ওমর স্কুলের শিক্ষার্থী শিশির

Link Copied!

জয়পুরহাট জেলা পর্যায়ে কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে ওমর স্কুলের শিক্ষার্থী শিশির

মোঃ সামিউল হক সায়িম, স্টাফ রিপোর্টার:

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন গণগ্রন্থাগার অধিদপ্তর কর্তৃক বাস্তবায়িত “দেশব্যাপী ভ্রাম্যমাণ লাইব্রেরি প্রকল্প” এর জয়পুরহাট ইউনিটের সদস্য, সাংস্কৃতিক সংঘের সদস্য, অভিভাবক ও
শুভাকাঙ্খীদের নিয়ে ২৮ নভেম্বর, মঙ্গলবার বিকাল ৪ টায়, জয়পুরহাট বাজলা সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে, বিশ্বসাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমাণ লাইব্রেরি জয়পুরহাট ইউনিট এর লাইব্রেরি কর্মকর্তা আবু হাসান এর সভাপতিত্বে এক প্রাণবন্ত আড্ডার আয়োজন করা হয়। উক্ত আড্ডায় লাইব্রেরির কর্মকাণ্ড, কবিতা আবৃত্তি, সংগীত, বিভিন্ন বিষয়ে অনুভূতি বিনিময়, মজার মজার কৌতুক ইত্যাদি বিষয়ে জেলা পর্যায়ে উপস্থাপনা এবং প্রতিযোগিতা করার সুযোগ মেলে।

সেখানে কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় মোট ৫ জন এবং অভিনয় প্রতিযোগিতায় ১ জন, মোট ৬ জন বিজয়ী হয়। তারা হলো: জয়পুরহাট জেলাধীন কালাই উপজেলায় অবস্থিত ওমর কিন্ডারগার্টেন স্কুল এন্ড ওমর গার্টেন একাডেমির নবম শ্রেণির শিক্ষার্থী মোছাঃ ফারিহা তাসনিম শিশির এবং অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে আজমাইন ফায়েক, ফাইয়াদ ইসলাম, তাছনীম এবং তুবা। আর অভিনয় প্রতিযোগিতায় বিজয়ী হয় শিফা তাছনীম।

সাহিত্য আড্ডার শেষ পর্যায়ে তাদের পুরস্কৃত করা হয়। পুরস্কার প্রদান করেন বিশ্বসাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমাণ লাইব্রেরি জয়পুরহাট ইউনিট এর লাইব্রেরি কর্মকর্তা আবু হাসান।

অনুষ্ঠানের প্রতিযোগিতাগুলোর ১ম বিচারক ছিলেন ওমর কিন্ডারগার্টেন স্কুল এন্ড ওমর গার্টেন একাডেমির শিক্ষার্থী বিষয়ক উপদেষ্টা মোঃ সামিউল হক সায়িম এবং ২য় বিচারক ছিলেন ঐ স্কুলের কালচারাল শিক্ষক মোঃ মেফতাহুল ইসলাম।

অনুষ্ঠানে ছিলেন জয়পুরহাট বাজলা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ইমদাদুল হক, জয়পুরহাট পল্লীবিদ্যুৎ সমিতি এর ডিজিএম (কারিগরি) সীমা রাণী কুন্ডু, ভ্রাম্যমাণ লাইব্রেরি জয়পুরহাট ইউনিটের নিয়মিত গাড়ি চালক মোঃ সম্রাট প্রামাণিক প্রমুখ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।