ঢাকাবৃহস্পতিবার , ২৬ অক্টোবর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

জামায়াতের সমাবেশের অনুমতি নিয়ে যা বললেন- স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি
অক্টোবর ২৬, ২০২৩ ১:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

জামায়াতের সমাবেশের অনুমতি নিয়ে যা বললেন- স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি

আগামী ২৮ অ’ক্টোবর জামায়াতের “ডাকা সমাবেশের অনুমতি দে’ওয়া হয়নি বলে’ জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামা’ন খান কামাল।’
বুধবার ২৫ অক্টোবর সাংবাদিকদে”র সঙ্গে আলাপ’কালে এ কথা বলেন তিনি।তিনি বলেন, জা”মায়াতে ইস’লাম নিবন্ধিত কোনো রাজনৈতি’ক দল নয়।তাই ‘তাদের সমাবেশের অনুমতি দেওয়া হবে না।’বিএনপির মহাস’মাবেশের বিষয়ে তিনি বলেন, ২৮ অ’ক্টোবর বিএনপি’ যে সমাবেশের ঘোষণা দিয়েছে তাদে’র অনুমতির বিষ’য়টি দেখবে ঢাকা মহানগর পুলিশ বিএন’পি।

মঙ্গলবার সন্ধ্যায় জামায়াতের সমা’বেশের অনু’মতির বিষয়ে ডিএমপির যুগ্ম কমিশনার ‘বিপ্লব কুমার সর’কার বলেন,জামায়াতকে সমাবেশের কো’নো অনুমতি দে’ওয়া হবে না। তাদের কর্মকাণ্ডের ‘দিকে নজর রাখা’ হচ্ছে। বিএনপিকে সমাবেশের অনুমতি দেও’য়া হবে কি না সে ‘বিষয়ে কথা বলেনি ডিএমপি’র যুগ্ম কমিশনার।এর পরই গণমাধ্যমে বার্তা পাঠায় জামায়া’ত যেখানে বলা ‘হয়, ‘জামায়াতে ইসলামী সাংবিধানিক’ অধিকার অনু’যায়ী আগামী ২৮ অক্টোবর রাজধানী ঢাকা’ মহানগরীর ‘শাপলা চত্বরে শান্তিপূর্ণ মহাসমাবেশ’ বাস্তবায়নে সহা’য়তা চেয়ে পুলিশ কমিশনারকে লিখিতভাবে জা’নি’য়েছে। পুলিশে’র দায়িত্ব হলো শান্তিপূর্ণ সভা-সমাবেশ ‘বাস্তবায়নে সহ’যো’গিতা করা, বাধা দেওয়া নয়।’জা’মায়াতের কেন্দ্রীয় নির্বাহী’ পরিষদ ২৮ অক্টোবর শান্তিপূর্ণ ‘মহাসমাবেশে সু’শৃঙ্খলভাবে সমবেত হয়ে এক দফা দাবি কেয়ার’টেকার সরকারব্য’বস্থা বাস্তবায়নের আন্দোলনকে ‘বেগবান করার’ আহ্বান জানিয়ে এক বিবৃতিতে’ জানায়, সরকা’রের কোনো ধরনের উসকানি, অসাংবিধানিক ও গণতন্ত্রবিরোধী অপতৎপরতায় বিভ্রান্ত না হওয়ার জন্য’ নির্বাহী পরি’ষদ দেশবাসী এবং সংগঠনের সর্বস্তরের জ’নশক্তির প্রতি’ আহ্বান জানাচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।