ঢাকাWednesday , 7 June 2023
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অবৈধ বালু উত্তোলন
  4. অভিনন্দন
  5. অর্থনীতি
  6. আইন ও বিচার
  7. আক্রান্ত
  8. আটক
  9. আত্মহত্যা
  10. আনন্দ মিছিল
  11. আন্তর্জাতিক
  12. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  13. আবহাওয়া
  14. আর্থিক সহোযোগিতা
  15. আলোচনা সভা

ঠাকুরগাঁও জেলায় তীব্র তাপদাহ ভেপসা গরমে একটু সস্তির আশায় মানুষ

Link Copied!

ঠাকুরগাঁও জেলায় তীব্র তাপদাহ ভেপসা গরমে একটু সস্তির আশায় মানুষ

মোঃ আব্দুল জব্বার রাণীশংকৈল উপজেলা প্রতিনিধিঃ

ঠাকুরগাঁও জেলা রাণীশংকৈল উপজেলা সহ
দেশের বিভিন্ন জেলায় বয়ে যাচ্ছে তীব্র তাপদাহ এবং ভেপসা গরম যার ফলে বাড়ছে রোগব্যাধী,হচ্ছে হিট স্টক। সারা দেশের ন্যায় এবার তীব্র তাপদাহ এবং ভেপসা গরমে অতিষ্ঠ ঠাকুর গাঁওয়ের জনজীবন, একদিকে যেমন বাড়ছে রোদের চোখ রাংগানি আর ভেপসা গরম অপর দিকে ঘনঘন লোডশেডিং। এই ভেপসা গরমে একটু সস্তির আশায় ছেলে বুড়ো সবাই ভির জমাচ্ছে বট গাছের ছায়ায়, ঠাকুরগাঁও জেলায় পানির জন্য পর পর দুই বার ইস্তেখার নামাজ আদায় করলেও মিলছেনা পানির দেখা এতে বিপাকে পড়েছেন কৃষক,ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলায় এখনো চলছে বোরোধান কাটার ধুম, ধানপেকে গেছে কিন্তু প্রচন্ড রোদে আর গরমে মাঠে টিকে থাকতে পারছেনা কৃষক। মহলবাড়ি গ্রামের স্হায়ী বাসিন্দা কৃষক
মোঃ আলম জানান এই প্রচন্ড রোদের কারনে মাঠে কাজে যেতে পারছিনা, দিনমজুর মোঃ সিরাজুল ইসলাম বলেন আগে যদি ইনকাম হতো ৪০০টাকা এখন তীব্র গরমে টিকে থাকা বড় দায় যার ফলে কমে গেছে আয় রোজগারও। ভ্যান চালক আলমগীর জানান আগে যদি আমাদের আয় হতো ৪০০-৫০০টাকা কিন্তু প্রচন্ড তাপদাহ আর ভেপসা গরমের কারনে যাত্রীরা আর ভ্যানে উঠতে চায়না যার ফলে আয় রোজগারও কমে গেছে। শিবদিঘীর স্হায়ী বাসিন্দা শিক্ষক মিজানুর রহমান জানান, এই গরমে একটু শরীরকে শিতল করতে কেউ ভির জমাচ্ছে গাছ তলায় কেউ টং পেতে শরীর ঠান্ডা করছে।গ্রামের পুকুর গুলো ঘুরে দেখা গেছে, প্রখর রোদের কারনে পানি শুকিয়ে গেছে এবং দিন দিন ভূগর্ভস্থ পানির স্তর নিচে নেমে যাচ্ছে। রানীশংকৈল উপজেলার শিবদিঘী পৌর বাজার ঘুরে দেখা যায়, সাধারণত মানুষ ভির জমাচ্ছে আখ এবং সরবতের দোকান গুলোতে বেশি বেশি বিক্রি হচ্ছে তরমুজ, আনারস, লেবু ডাব সহ সব রসালো ফল। আবহাওয়া অফিসের তথ্য মতে বর্তমান তাপমাত্রা ৩৮-৪০ডিগ্রি সেলসিয়াসে উঠানামা করছে।এই তীব্র গরমে সব থেকে বেশি অসুস্থ হচ্ছে শিশুরা, রানীশংকৈল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডা: ফিরোজ আলম জানান এই গরমে পানি শুন্যতার হাত থেকে বাঁচতে সাধারণত ঘনঘন ঠাণ্ডা পানি পান করতে হবে খাবার সাল্যাইন ডাব তরল জাতীয় খাবার খেতে হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।