ঢাকাসোমবার , ২৪ জুলাই ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

নকলায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা

শেরপুর প্রতিনিধি এমডি হাবিল উদ্দিন।
জুলাই ২৪, ২০২৩ ৭:০৮ অপরাহ্ণ
Link Copied!

নকলায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মতবিনিময় সভা

শেরপুর প্রতিনিধি এমডি হাবিল উদ্দিন।

‘নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ’
এই প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরের নকলায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৩ উদযাপন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার ২৪ জুলাই সকাল সাড়ে ১১ টায় উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ে সাংবাদিক, সুধীজন ও প্রান্তিক মৎস চাষীদের সাথে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা অনিক রহমান।

সভায় ২৪ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত জাতীয় মৎস্য সপ্তাহের নানা কর্মসূচি নেয়ার কথা জানানো হয়। কর্মসূচির মধ্যে রয়েছে মাইকিং, পোনামাছ অবমুক্তকরণ, র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ, প্রামাণ্যচিত্র প্রদর্শন, মাছ চাষ বিষয়ক পরামর্শ সেবা প্রদান, সুফলভোগীদের মাঝে উপকরণ বিতরণ এবং মূল্যায়ন ও সমাপনীসহ অন্যান্য অনুষ্ঠান।

উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বর্তমানে উপজেলায় মাছের চাহিদা ৫১১৯ হাজার মেট্রিক টন থাকলেও উৎপাদন হচ্ছে ৫৭২৩ হাজার মেট্রিক টন।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ অনিক রহমান বলেন, মৎস্য সেক্টরের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে বদ্ধ জলাশয়ে মৎসচাষ সম্প্রসারণ ও আধুনিকিকরণ, পরিবেশ বান্ধব চিংড়ি চাষ সম্প্রসারণ, জাটকা সংরক্ষন ও মা ইলিশ রক্ষাসহ ইলিশ সম্পদ উন্নয়ন, উন্মুক্ত জলাশয়ে পোনামাছ অবমুক্তকরন ও বিল নার্সারি স্থাপন, মৎস অভয়াশ্রম স্থাপনসহ মৎস্যজাত পণ্য রপ্তানি ও নিরাপদ মাছ সরবরাহের জন্য মৎস্য অধিদপ্তর নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে।

এসময় উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মো. হাফিজ উদ্দিন, নকলা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক নুর হোসেন, অর্থ সম্পাদক আব্দুল্লাহ আল-আমিন, সদস্য মাহবুবুর রহমানসহ উপজেলায় কর্মরত অন্যান্য সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।