ঢাকাবৃহস্পতিবার , ১৯ অক্টোবর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আওয়ামী লীগ
  9. আওয়ামী লীগে
  10. আক্রান্ত
  11. আটক
  12. আত্মহত্যা
  13. আদালত
  14. আনন্দ মিছিল
  15. আন্তর্জাতিক
আজকের সর্বশেষ সবখবর

নরসিংদীর মনোহরদীতে শেখ রাসেল দিবস উপলক্ষে র‍্যালিও আলোচনা সভা

স্টাফ রিপোর্টার: মহসিন মিয়া
অক্টোবর ১৯, ২০২৩ ৪:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

নরসিংদীর মনোহরদীতে শেখ রাসেল দিবস উপলক্ষে র‍্যালিও আলোচনা সভা

স্টাফ রিপোর্টার: মহসিন মিয়া

“শেখ রাসেল দীপ্তিময়,নির্ভীক নির্মল দুর্জয়”এই প্রতিপাদ্যকে সামনে রেখে নরসিংদীর মনোহরদীতে বিভিন্ন কর্মসূচির মধ্যে পালিত হচ্ছে “শেখ রাসেল দিবস। দিবসটি উপলক্ষে বুধবার (১৮ অক্টোবর) সকালে উপজেলা প্রশাসন আয়োজনে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পুষ্পস্তবক অর্পণ শেষে একটি বর্ণাঢ্য র‍্যালি উপজেলা চত্বর থেকে শুরু হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা পরিষদের সামনে এসে শেষ হয়।
র‍্যালিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শ্রেনিপেশার মানুষ অংশগ্রহণ করেন। র‍্যালি শেষে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে একযোগে উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, মনোহরদী থানার অফিসার ইনচার্জ মোঃ ফরিদ উদ্দিন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা সুলতানা রুবী, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ শহীদুর রহমান,উপজেলা কৃষি কর্মকর্তা রুনা আক্তার,মহিলা বিষয়ক কর্মকর্তা রেহেনা আক্তার প্রমূখ। আলোচনা সভায় বক্তারা বলেন,”শেখ রাসেল নির্মলতার প্রতীক,দুরন্ত প্রানবন্ত নির্ভীক,দুর্জয়। এই শব্দগুলোর মধ্যে দিয়ে শেখ রাসেলকে আমরা স্মরণ করবো। বাংলাদেশের প্রতিটি শিশু-কিশোর-কিশোরীদেরকে একটি নির্মল শৈশব-কৈশোর এবং একটি নির্ভীক প্রজন্ম হিসেবে গড়ে তুলতে হবে। খুনিরা শেখ রাসেলকে হত্যা করেও রাসেলের আদর্শ ও স্মৃতি মুছে ফেলতে পারেনি। শেখ রাসেল সবার স্মৃতিতে অমর হয়ে আছেন এবং সবার স্মৃতিতে থাকবেন দুর্জয় হয়ে।
আলেচনা সভা শেষে শেখ রাসেল দিবস-২০২৩ উপলক্ষে আয়োজিত বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী প্রতিযোগীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী,বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ,রাজনৈতিক ব্যক্তিবর্গ,বীর মুক্তিযোদ্ধা ও ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।