ঢাকাবৃহস্পতিবার , ২ নভেম্বর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

পদ্মা সেতু হয়ে ঢাকার পথে বেনাপোল এক্সপ্রেস যাত্রীদের উচ্ছাস

স্টাফ রিপোর্টার মো:তামিম হোসেন
নভেম্বর ২, ২০২৩ ৯:২০ অপরাহ্ণ
Link Copied!

 

স্টাফ রিপোর্টার মো:তামিম হোসেন

পদ্মা সেতু হয়ে ঢাকার উদ্দেশ্যে প্রথমবারের মতো যশোরের বেনাপোল থেকে ছেড়ে গেল যাত্রীবাহী ট্রেন বেনাপোল এক্সপ্রেস। এর মধ্যে দিয়ে দীর্ঘ অপেক্ষার অবসান ঘটলো দেশের সর্ববৃহৎ স্থলবন্দর এলাকার মানুষদের

বেনাপোল রেলওয়ে স্টেশন থেকে সাড়ে ৩০০ যাত্রী নিয়ে বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুর ১টার দিকে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয় ট্রেনটি। তবে যাত্রাপথে যশোরসহ আরও কয়েকটি স্টেশন থেকে আরও যাত্রী উঠবে এই ট্রেনে।

বেনাপোল পৌরসভার বাসিন্দা ইবা মোড়ল। তিনি জাগো বাংলাদেশকে বলেন, ঢাকায় যাওয়ার কথা ছিল আরও তিন দিন আগে। শুধুমাত্র পদ্মা সেতু হয়ে ট্রেনে করে ঢাকা যাব এজন্য তিন দিন দেরি করে আজ ঢাকায় যাচ্ছি বেড়াতে। অনেক ভালো লাগছে।

কলেজপড়ুয়া শিক্ষার্থী সুমাইয়া তাইয়ুম বলেন, ঢাকায় আমার অনেক আত্মীয়স্বজন আছে। মূলত এখন তেমন কোনো কাজ নেই ঢাকায়। তবুও ইতিহাসের সাক্ষী হতে বেনাপোল এক্সপ্রেসের প্রথম যাত্রায় সহযাত্রী হলাম।

ঢাকার মোহাম্মদপুর থেকে বেনাপোলের দূর্গাপুর আত্মীয়ের বাসায় বেড়াতে এসেছিলেন সাকিবুর ইসলাম। তিনি বলেন, বাংলাদেশ যে কতটা উন্নত হয়েছে সেটা আসলে বলে বোঝানো যাবে না। বেড়াতে এসে ভাগ্যক্রমে ইতিহাসের সাক্ষী হলাম।

বেনাপোল রেলওয়ে স্টেশনের সেকেন্ড মাস্টার জাকির হোসেন বলেন, বেনাপোল থেকে ছেড়ে যাওয়া বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি পদ্মা সেতু হয়ে রাত ৮টা ৪০ মিনিটে ঢাকায় পৌঁছাবে। ট্রেনটিতে আগের থেকে বেশ কম সময় লাগবে। এতে যাত্রীদের অনেকটাই সুবিধা হবে।

প্রথমবারের মতো বেনাপোল এক্সপ্রেসের এ যাত্রায় যাত্রীরা অনেক আগ্রহ ও উচ্ছ্বসিত হয়ে ভ্রমণ করছেন।

তিনি বলেন, যশোর-নড়াইল হয়ে আরেকটি পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের কাজ চলছে। এটি আগামী বছর উদ্বোধন হবে বলে জেনেছি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST