ঢাকাSunday , 25 June 2023
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অবৈধ বালু উত্তোলন
  4. অভিনন্দন
  5. অর্থনীতি
  6. আইন ও বিচার
  7. আক্রান্ত
  8. আটক
  9. আত্মহত্যা
  10. আনন্দ মিছিল
  11. আন্তর্জাতিক
  12. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  13. আবহাওয়া
  14. আর্থিক সহোযোগিতা
  15. আলোচনা সভা

পবিত্র ঈদুল আজহায় আনন্দের ঈদযাত্রা শুরু

Link Copied!

পবিত্র ঈদুল আজহায় আনন্দের ঈদযাত্রা শুরু

কামরুল ইসলাম

রেলপথে শুরু হয়েছে ঈদযাত্রা। গতকাল ঈদযাত্রার প্রথম দিন চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ছেড়ে যায় ১১টি আন্তঃনগর এবং চারটি মেইল ট্রেন। এসব ট্রেনে চড়ে ঈদ উপলক্ষে বন্দরনগরী চট্টগ্রাম ছাড়েন প্রায় ১০ হাজার মানুষ। প্রায় সব ট্রেন সিডিউল বিপর্যয় ছাড়া চট্টগ্রাম ছেড়ে গেলেও ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস এবং চাঁদপুরগামী মেঘনা এক্সপ্রেস কিছুটা দেরিতে ছাড়ে। ঈদযাত্রায় বাড়তি যাত্রীর কথা মাথায় রেখে চালানো হয় সোনার বাংলা এক্সপ্রেস-২ নামে একটি বাড়তি স্পেশাল ট্রেন।
সকাল ৭টায় ঢাকাগামী আন্তঃনগর ট্রেন সুবর্ণ এক্সপ্রেস চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ছেড়ে যাওয়ার মধ্য দিয়ে এবার চট্টগ্রাম থেকে রেলপথে ঈদযাত্রা শুরু হয়। এরপর একে একে পাহাড়িকা এক্সপ্রেস, চট্টলা এক্সপ্রেস, বিজয় এক্সপ্রেস, মহানগর এক্সপ্রেস, মহানগর গৌধুলী, মেঘনা এক্সপ্রেস, উদয়ন এক্সপ্রেস, সোনার বাংলা এক্সপ্রেস, সোনার বাংলা এক্সপ্রেস-২, তূর্ণা এক্সপ্রেসসহ ১০টি আন্তঃনগর এবং চারটি মেইল ট্রেন ছেড়ে যায়।
চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার জাফর আলম গণমাধ্যম কে বলেন, ঈদযাত্রার প্রথম দিন শনিবার চট্টগ্রাম থেকে নির্দিষ্ট সময়েই প্রায় সব ট্রেন ছেড়ে গেছে। বিজয় ও মেঘনা এক্সপ্রেস কিছুটা দেরিতে ছাড়ে। তবে যাত্রীরা নির্বিঘ্নে তাদের গন্তব্যে যেতে পেরেছেন। যাত্রীদের নিরাপদ এবং আনন্দময় ঈদযাত্রা নিশ্চিত করতে সব ধরনের উদ্যোগ নিয়েছে রেলওয়ে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।