ঢাকাWednesday , 12 July 2023
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আক্রান্ত
  9. আটক
  10. আত্মহত্যা
  11. আনন্দ মিছিল
  12. আন্তর্জাতিক
  13. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  14. আবহাওয়া
  15. আর্থিক সহোযোগিতা
আজকের সর্বশেষ সবখবর

প্রধানমন্ত্রীর নির্দেশে লোহাগাড়ায় ১ লক্ষ গাছের চার বিতরণ করলেন এমপি নদভী

Link Copied!

প্রধানমন্ত্রীর নির্দেশে লোহাগাড়ায় ১ লক্ষ গাছের চার বিতরণ করলেন এমপি নদভী

কামরুল ইসলাম

প্রধানমন্ত্রীর নির্দেশ ক্রমে জেলা প্রশাসক, চট্টগ্রাম কর্তৃক গৃহীত “তেইশ সালে ২৩ লক্ষ” গাছের চারা রোপণের উদ্যোগ বাস্তবায়নে চট্টগ্রামের লোহাগাড়ায় উপজেলা প্রশাসনের ১ লক্ষ গাছের চারা রোপণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন সাতকানিয়া লোহাগাড়ার মাননীয় সংসদ প্রফেসর ড আবু রেজা মুহাম্মদ নিজামুদ্দিন নদভী এমপি।

১২ জুলাই বুধবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পাবলিক হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চারা রোপণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন মাননীয় এমপি নদভী।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ’র সভাপতিত্বে চারা বিতরণ অনুষ্ঠানে মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান সমূহের সকল শিক্ষার্থী ও উপস্থিত অতিথিবৃন্দের মাঝে প্রথম পর্যায়ে প্রায় ৪০ হাজার গাছের চারা বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. নদভী বলেন, আমাদের পরিবেশকে প্রাকৃতিক বিপর্যয়ের হাত থেকে রক্ষা করতে হলে বেশি বেশি গাছ লাগাতে হবে। বনায়ন বাড়াতে হবে। ব্যাপক জনসচেতনতা সৃষ্টির মাধ্যমে পরিবেশ রক্ষায় সকলকে কাজ করতে হবে।মাননীয় প্রধানমন্ত্রীর সুদক্ষ নেতৃত্বে দেশ এখন উন্নয়নের রোল মডেল হয়েছে। দেশে বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন করেছে। গাছের চারা বিতরণ,চারা রোপন কার্যক্রমকে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের স্বাগত জানান।

লোহাগাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম ইব্রাহিম,উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ শাহজাহান, লোহাগাড়া থানার ওসি(তদন্ত) মোঃ সাইফুল ইসলাম, লোহাগাড়া প্রেস ক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম,সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সরকারি কর্মকর্তাবৃন্দ, মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, বিপুল সংখ্যক শিক্ষার্থী, বিভিন্ন এনজিও প্রতিনিধি, ব্যাংক কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত থেকে গাছের চারা গ্রহণ করেন।

ইউএনও শরীফ উল্যাহ বলেছেন, বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব ও বিভিন্ন প্রাকৃতিক বিপর্যয় হতে আমাদের দেশকে রক্ষা করতে হলে আমাদেরকে অবশ্যই পরিবেশ রক্ষায় সর্বোচ্চ মনোযোগ দিতে হবে। আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য পৃথিবী দিয়ে যেতে বৃক্ষরোপণ কর্মসূচি অত্যন্ত জরুরি একটি কাজ।উদ্বোধনী দিনে প্রায় ৪০ হাজার চারা বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে এই মৌসুমে পর্যায়ক্রমে ১ লক্ষ চারা বিতরণ ও রোপণ কার্যক্রম সম্পন্ন হবে।

অনুষ্ঠানে জানানো হয়, গত ৫ জুন মাননীয় প্রধানমন্ত্রী জাতীয় বৃক্ষরোপণ অভিযানের শুভ উদ্বোধন করেন। তৎপ্রেক্ষিতে চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান সমগ্র চট্টগ্রাম জেলায় “তেইশ সালে ২৩ লক্ষ” গাছের চারা রোপণের একটি উদ্যোগ গ্রহণ করেন। এই উদ্যোগ বাস্তবায়নে চট্টগ্রামের প্রত্যেক উপজেলা পৃথক পৃথকভাবে সুনির্দিষ্ট কার্যক্রম গ্রহণ করেছে। ২৩ লক্ষ গাছের মধ্যে লোহাগাড়া উপজেলায় কমপক্ষে ১ লক্ষ গাছ লাগাচ্ছেন মর্মে উপজেলা প্রশাসন নিশ্চিত করেছে। এই কার্যক্রমের আওতায় সমগ্র উপজেলার সকল স্কুল, কলেজ, মাদ্রাসার প্রত্যেক শিক্ষার্থীকে ন্যূনতম একটি করে গাছের চারা প্রদান করা হচ্ছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।