ঢাকাTuesday , 20 June 2023
  1. অনুষ্ঠান
  2. অপরাধ
  3. অবৈধ বালু উত্তোলন
  4. অভিনন্দন
  5. অর্থনীতি
  6. আইন ও বিচার
  7. আক্রান্ত
  8. আটক
  9. আত্মহত্যা
  10. আনন্দ মিছিল
  11. আন্তর্জাতিক
  12. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  13. আবহাওয়া
  14. আর্থিক সহোযোগিতা
  15. আলোচনা সভা

প্রবাসে গিয়ে লাশ হতে হল সাতক্ষীরার সাবেক কলেজ শিক্ষক হাফিজুর রহমানের

Link Copied!

প্রবাসে গিয়ে লাশ হতে হল সাতক্ষীরার সাবেক কলেজ শিক্ষক হাফিজুর রহমানের

মোঃ শাহিনুর রহমান শাহিন, সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ

পরিবারের স্বচ্ছলতা ফেরাতে দালালের খপ্পরে পড়ে প্রবাসে গিয়ে লাশ হয়ে ফিরেছেন হাফিজুর রহমান(৪২) নামে এক সাবেক কলেজ শিক্ষক। গত বৃহস্পতিবার গভীর রাতে সৌদি আরবের জেদ্দা শহরের একটি ভবন থেকে নিহতের ঝুলন্ত লাশ উদ্ধার করে সৌদি পুলিশ। নিহত ওই কলেজ শিক্ষক কলারোয়া উপজেলার কৃপারামপুর গ্রামের রুস্তম আলী সানার ছেলে ।
তিনি ২০০৮সাল থেকে কলারোয়ার বামন খালী এলাকা ইজ্ঞিনিয়ার শেখ মুজিবর রহমান কলেজের ম্যানেজমেন্ট শিক্ষক হিসাবে কর্মরত ছিলেন বলে জানা গেছে।
এদিকে মৃত্যুর আগে বাঁচার জন্য চিরকুট লিখে ও ভিডিও বার্তার মাধ্যমে সাহায্য চেয়ে আকুতি জানিয়েছিলেন ওই কলেজ শিক্ষক। বর্তমানে নিহতের লাশ দেশে আনার প্রধানমন্ত্রীর স্বু-দৃষ্টি কামনা করেছেন হাফিজুরের বউ পরিবারের সদস্যরা।
ঘটনার পরে ছেলে হত্যার বিচার চেয়ে কলারোয়া থানায় মামলা করেছেন পিতা রুস্তম আলী সানা।
অভিযুক্তরা হলেন, একই এলাকার সিদ্দিকুর রহমান খাঁ তার দুই ছেলে মোকলেছুর রহমান খাঁ ও জুয়েল খাঁ।
নিহতের দুলাভাই আবুল কালাম আজাদ জানান, তার শ্যালক ২০০৮ সাল থেকে বামনখালী এলাকার ইজ্ঞিনিয়ার মুজিবর রহমান কলেজে ম্যানেজমেন্ট শিক্ষক হিসাবে কর্মরত ছিল। গত বছরের গত ২৮ডিসেম্বর একই এলাকার সিদ্দিকুর রহমানের ছেলে মোকলেছুর রহমান খাঁ জুয়েল খাঁ র খপ্পরে পড়ে পরিবারের স্বচ্ছলতার ফেরাতে সৌদি আরবে পাড়ি জমান। এর আগে মোকলেসুর প্রবাসে পাঠানোর সুবাদে বিভিন্ন সময়ে মোট ৬লক্ষ ৫০হাজার টাকা নগদ গ্রহন করে। পরে প্রবাসে তার শ্যালক কাজ না পেয়ে খুব কষ্টে জীবন জাপন করছিল। কিছুদিন আগে মোকলেছুর প্রবাসে গিয়ে তার কাছে টাকা পাবেনা মর্মে জোর পূর্বক জবানবন্ধি ভিডিও ধারন করে নেয়। এরপর বিষয়টি পরিবারকে জানালে চলতি বছরের ১৫মে দেশে ফেরত আনার কথা বলে মোকলেছুরের পিতা সিদ্দিকুর রহমান খাঁ এশিয়া ব্যাংকের মাধ্যমে পুনঃরায় ১লক্ষ ১০হাজার টাকা গ্রহন করেন। গত বৃহস্পতিবার রাতে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। পরে বিষয়টি তারা আত্মহত্যা করেছে বলে পরিবারকে জানায়।
এরপর ছেলে হত্যার বিচার দাবীতে পিতা রুস্তম আলী অভিযুক্ত তিন জনের নামে বাদী গত শনিবার কলারোয়া থানায় একটি মামলা দ্বায়ের করেন। ওই দিন রাতে মোকলেছুর রহমানকে গ্রেপ্তার করে পুলিশ।
নিহতের পিতা রুস্তম আলী সানা কান্নাজড়িত কণ্ঠে জানান, গত বৃহস্পতিবার সকালে ছেলে তার স্ত্রীর সাথে কথা বলেছে। রাতে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ। আমার ছেলে আত্মহত্যা করার মত মানুষ না। তাকে পরিকল্পতি ভাবে তাকে হত্যাকরা হয়েছে।
তিনি আরো বলেন, আমার ছেলেকে বিদেশে নিয়ে টাকার জন্য ওরা মেরে ফেলেছে। আমি আমার ছেলে হত্যার বিচার চাই। ছেলের লাশ এখন দেশে আনতে পারছিনা। এব্যাপারে প্রধান মন্ত্রীর সুদৃৃষ্টি কামনা করেন তিনি ।

কলারোয়ার থানার ভারপ্রাপ্তকর্মকর্তা (ওসি)মোস্তাফিজুর রহমান জানান, এঘটনায় নিহতের পিতা বাদী হয়ে থানায় একটি মামলা দ্বায়ের করেছেন। এঘটনায় মোকলেছুর নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। মামলার অন্য আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।