ঢাকাবুধবার , ১৪ জুন ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল

বগুড়ার সদর উপজেলায় সাবগ্রাম ছাতিয়ানতলা এলাকা থেকে বিরল প্রজাতির প্রায় ৭-৮ ইঞ্চি লম্বা একটি তক্ষক উদ্ধার

Link Copied!

বগুড়ার সদর উপজেলায় সাবগ্রাম ছাতিয়ানতলা এলাকা থেকে বিরল প্রজাতির প্রায় ৭-৮ ইঞ্চি লম্বা একটি তক্ষক উদ্ধার

মোঃ জাহিদ হাসান/বগুড়া ও গাবতলী প্রতিনিধি:

১৪জুন (মঙ্গলবার) দিবাগত রাতে সদর উপজেলার সাবগ্রাম ইউনিয়নের ছাতিয়ানতলা এলাকায় অবস্থিত গ্রীন রিসোর্ট থেকে এই তক্ষকটি উদ্ধার করা হয়। এ সময় মেহেদী হাসান মন্ডল (৪২) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত মেহেদী হাসান মন্ডল (৪২) বগুড়ার সোনাতলা উপজেলার হুয়াকুয়া এলাকার আবুল হোসেন মন্ডলের ছেলে। তিনি ওই রিসোর্টের ম্যানেজার হিসাবে কর্মরত ছিলেন।

বুধবার দুপুরে সংবাদ সম্মেলনে তক্ষক উদ্ধারের বিষয়টি জানান অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম।

এ সময় তিনি বলেন, ‘৯৯৯’ নম্বরে কল করে আমাদের জানানো হয় প্রতারণার লক্ষ্যে বিলুপ্ত বিরল প্রজাতির তক্ষক সদরের সাবগ্রাম এলাকায় গ্রীন রিসোর্টে রাখা হয়েছে। এমন সংবাদের ভিত্তিতে পুলিশ ঔ রিসোর্টে অভিযান চালিয়ে মেহেদী হাসানসহ তক্ষকটি উদ্ধার করে।

পরে মেহেদী হাসান পুলিশকে জানান, তক্ষকটির আনুমানিক বাজারমূল্য ১ কোটি ২০ লাখ টাকা। উদ্ধারকৃত তক্ষকটি প্রায় ৭-৮ ইঞ্চি লম্বা।

অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম আরো বলেন, বিলুপ্ত বিরল প্রজাতির এই তক্ষক বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা বিভাগে হস্তান্তরের কাজ প্রক্রিয়াধীন আছে। আর মেহেদী হাসানের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

এ বিষয়ে বন্যপ্রাণী গবেষক আদনান আজাদ জানান, এটি একটি গেছো টিকটিকি, এটি সাধারণত গাছে থাকে । এর কোন মূল্য নেই৷ এটির দাম নিয়ে মানুষের সথে প্রতারণা করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST