ঢাকাWednesday , 9 August 2023
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আক্রান্ত
  9. আটক
  10. আত্মহত্যা
  11. আনন্দ মিছিল
  12. আন্তর্জাতিক
  13. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  14. আবহাওয়া
  15. আর্থিক সহোযোগিতা
আজকের সর্বশেষ সবখবর

বগুড়ার সারিয়াকান্দিতে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালন

Link Copied!

বগুড়ার সারিয়াকান্দিতে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালন

মোঃ জাহিদ হাসান / বগুড়া জেলা
প্রতিনিধিঃ

সারিয়াকান্দিতে যথাযথভাবে আদিবাসী দিবস পালন করা হয়। আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি, সমতলের আদিবাসীদের জন্য পৃথক মন্ত্রণালয় ও স্বাধীন ভূমি কমিশন গঠন করতে হবে, উচ্চ শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে ৫% আদিবাসী কোটা অবিলম্বে বাস্তবায়ন করতে হবে। আত্মনিয়ন্ত্রণাধিকার প্রতিষ্ঠার আন্দোলনে আদিবাসী তরুণরাই এসময়ের মূল শক্তি। এই লক্ষ্যকে সামনে রেখে এই দিবস পালন করা হয়।
সারিয়াকান্দি উপজেলা আদিবাসী যুব পরিষদের আয়োজনে এই এবং উক্ত পরিষদের সভাপতি সুনীল রবিদাস বাবুর সভাপতিত্বে বুধবার বিকেলে উপজেলা শ্রী শ্রী যুগল কিশোর মন্দির প্রাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সারিয়াকান্দি সোনাতলার সংসদ সদস্য সাহাদারা মান্নান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম মন্টু মন্ডল, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাজেশ কুমার চক্রবর্তী, জাতীয় আদিবাসী পরিষদ বগুড়া জেলা শাখার সাধারণ সম্পাদক স্বপন চন্দ্র কর্ণিদাস, কোষাধ্যক্ষ সন্তোষ সিং, জেলা আদিবাসী ছাত্র পরিষদের আহ্বায়ক সুজন রাজভর প্রমুখ।
এ সময় আদিবাসীরা তাদের কিছু দাবি তুলে ধরেন প্রধান অতিথির কাছে। প্রধান অতিথি তাদের দাবী সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে তুলে ধরবেন বলে আশ্বাস দেন।এবং তাদের দাবি বাস্তবায়ন করার চেষ্টা করবেন বলে জানিয়েছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।