ঢাকাMonday , 12 February 2024
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অর্থনীতি
  7. আইন ও বিচার
  8. আক্রান্ত
  9. আটক
  10. আত্মহত্যা
  11. আনন্দ মিছিল
  12. আন্তর্জাতিক
  13. আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
  14. আবহাওয়া
  15. আর্থিক সহোযোগিতা
আজকের সর্বশেষ সবখবর

বর্বর ইজরাইলের হামলায়- ক্ষুধা মেটাতে পশুর খাবার খাচ্ছেন ফিলিস্তিনিরা

Link Copied!

বর্বর ইজরাইলের হামলায় ক্ষুধা মেটাতে পশুর খাবার খাচ্ছেন ফিলিস্তিনিরা

আন্তর্জাতিক ডেস্ক-হামাসকে নিশ্চিহ্ন করতে উত্তর গাজায় ব্যাপক হামলা চালানোর পর বর্তমানে খাবার ও পানির প্রবল সংকট দেখা দিয়েছে অঞ্চলটিতে। এর ফলে গৃহপালিত পশুদের জন্য বাঁচিয়ে রাখা শস্যদানাটুকুই তাদের শেষ ভরসা। পশুদের খাবার খেয়েই বেঁচে আছেন লাখ লাখ মানুষ। আশঙ্কা রয়েছে, এভাবে চলতে থাকলে বোমা বা গুলি নয় বরং না খেতে পেরে অসহায় অবস্থায় প্রাণ হারাবেন উত্তর গাজার বাসিন্দারা
গাজার উত্তরে স্বেচ্ছাসেবী সংস্থাগুলোর ত্রাণের ট্রাক ঢুকতে দেওয়া হচ্ছে না। বাচ্চারা খালি পেটে দিন কাটাচ্ছে। মারাত্মক অপুষ্টিতে ভুগছে শিশুরা। জাতিসংঘের মানবিক সমন্বয় সংস্থা ‘ওচা’ বলছে, খাদ্য অভাবের কারণে সেখানকার অন্তত ৩ লাখ মানুষ মৃত্যুর দোরগোড়ায়।
মেহমুদ শালাবি নামে এক স্বেচ্ছাসেবী জানিয়েছেন, গৃহপালিত পশুদের খাবার খেয়ে দিন কাটাচ্ছেন অনেকে। তিনি বলেন, এখন পশুদের জন্য থাকা শস্যদানা-বিচুলিও পাওয়া যাচ্ছে না বাজারে। এমনকি টিনজাত খাবারের মজুদ উধাও হয়ে যাচ্ছে। চার সন্তানের মা দুহা আল-খালিদি বলেন, তিনি খাবারের জন্য হেঁটে ছয় মাইল দূরে তার বোনের বাড়িতে গিয়েছিলেন। কারণ তার বাচ্চারা তিনদিন ধরে না খেয়েছিল।

ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম (ডাব্লিউএফপি) এর আঞ্চলিক প্রধান ম্যাট হলিংওয়ার্থ বলেছেন, যদি আমরা নিয়মিতভাবে উল্লেখযোগ্য পরিমাণে খাদ্য সহায়তা দিতে না পারি তাহলে দুর্ভিক্ষের একটি গুরুতর ঝুঁকিতে পড়বে গোটা গাজা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।