ঢাকামঙ্গলবার , ২০ জুন ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

বহু কাঙ্খিত ঈদুল আযহার চাঁদ দেখা গেছে ২৯ তারিখ ঈদ

কামরুল ইসলাম চট্রগ্রাম
জুন ২০, ২০২৩ ১১:৩৫ পূর্বাহ্ণ
Link Copied!

বহু কাঙ্খিত ঈদুল আযহার চাঁদ দেখা গেছে ২৯ তারিখ ঈদ

কামরুল ইসলাম চট্টগ্রাম

ইসলাম ধর্ম প্রিয় সকল মুসলমানদের জন্য সুখবর সুখবর সুখবর বাংলাদেশের আকাশে সোমবার ১৪৪৪ হিজরি সনের পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। ফলে আগামীকাল মঙ্গলবার ২০ জুন থেকে জিলহজ মাসের গণনা করা হবে। সে অনুযায়ী, ২৯ জুন বাংলাদেশে পবিত্র ঈদুল আজহা উদ্‌যাপিত হবে।সোমবার (১৯ জুন) সন্ধ্যা সাড়ে ৭টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির সভায় এ সিদ্ধান্ত জানানো হয়।
ইসলামিক ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় ১৪৪৪ হিজরি সনের পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা সম্পর্কে সব জেলা প্রশাসন, ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়, বিভাগীয় ও জেলা কার্যালয়, বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এবং মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান থেকে পাওয়া তথ্য পর্যালোচনা করে দেখা যায় যে সোমবার সন্ধ্যায় বাংলাদেশের আকাশে পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা যাওয়ার সংবাদ পাওয়া গেছে।
সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে গতকাল রবিবার (১৭ জুন) জিলহজ মাসের চাঁদ দেখা যাওয়ায় আগামী ২৮ জুন ঈদুল আজহা উদযাপিত হবে। হজ অনুষ্ঠিত হবে আগামী ২৭ জুন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST