ঢাকাবৃহস্পতিবার , ৬ জুন ২০২৪
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল
আজকের সর্বশেষ সবখবর

বৃক্ষ প্রেমিক ওয়াহিদ সরদার বঙ্গবন্ধু স্বর্ণ পদক পেলেন

admin
জুন ৬, ২০২৪ ১১:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

বৃক্ষ প্রেমিক আব্দুল ওয়াহিদ সরদার বঙ্গবন্ধু কৃষি পদক -২০২৪ পেয়েছেন। বুধবার ৫ জুন রাজধানী ঢাকার চীন -বাংলাদেশ মৈত্রী সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার হাতে এই পদক উঠিয়ে দেন।
এ সময় বন ও পরিবেশ মন্ত্রী সাবের হোসেন চৌধুরীসহ সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৃক্ষ প্রেমিক আব্দুল ওয়াহিদ সরদার যশোর সদর উপজেলার চাঁচড়া ইউনিয়নের সাড়াপোল গ্রামের গোলাম ইয়াহিয়ার ছেলে।
তিনি ২০০৩ সাল থেকে রাস্তার দুই ধারে ফলজ গাছের চারা রোপন, গাছ থেকে পেরেক উঠানো, অসুস্থ প্রাণী সেবা ও চিকিৎসা করছেন। এর আগে তিনি বঙ্গবন্ধু ব্রণজ পদক পেয়েছেন।

যশোরে দোয়াত-কলমের সমর্থকের হামলায় আহত মোটরসাইকেলের সমর্থক সাত্তার সাত্তার
যশোরে দোয়াত-কলম মার্কার সমর্থকের হামলায় মোটরসাইকেল প্রতীকের সমর্থক আব্দুস সাত্তার আহত হয়েছেন। বুধবার (৫ জুন) সকাল ১০টার দিকে জেলা স্কুল কেন্দ্র এলাকায় এ ঘটনা ঘটে।
আহত আব্দুস সাত্তার যশোর শহরের চাঁচড়া ডালমিল এলাকার জামাল উদ্দীনের ছেলে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, পৌরসভার পাঁচ নম্বর ওয়ার্ড যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও দোয়াত-কলম মার্কার আনোয়ার হোসেন বিপুলের সমর্থক সেলিম ওরফে মদনা সেলিম ওরফে মাগুর সেলিম বাঁশের লাঠি দিয়ে আব্দুস সাত্তারে মাথায় আঘাত করে। আহত আব্দুস সাত্তার স্বেচ্ছাসেবক লীগ ও মোটরসাইকেল প্রতীকের প্রার্থী তৌহিদ চাকলাদার ফন্টুর কর্মী। বাড়ি থেকে ভোটার আনা নিয়ে বিরোধের জেরে দোয়াত-কলম প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেন বিপুলের কর্মী সেলিম বাধা সৃষ্টি করে। এই ঘটনাকে কেন্দ্র করে বাঁশের লাঠি দিয়ে আঘাত করে।
যশোর কোতোয়ালি মডেল থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, কেন্দ্রের ভেতরে কোনো গোলযোগ হয়নি। বাইরে হয়েছে এমন একটি তথ্য পেয়েছি। ফোর্স পাঠানো হয়েছে।

যশোর সদর উপজেলা নির্বাচনে ভোট দিলেন এমপি কাজী নাবিল আহমেদ
যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ভোট দিয়েছেন যশোর-৩ (সদর) আসনের সংসদ সদস্য (এমপি) কাজী নাবিল আহমেদ। বুধবার (৫ জুন) বেলা পৌনে ১২টায় সেবাসংঘ উচ্চ বালিকা বিদ্যালয়ের পুরুষ কেন্দ্রে ভোট দেন তিনি। পরে সংশ্লিষ্টদের কাছে ভোটের সার্বিক পরিস্থিতির খোঁজখবর নেন এমপি কাজী নাবিল আহমেদ।

সেবাসংঘ উচ্চ বালিকা বিদ্যালয়ে ভোটকেন্দ্র দুটি। পুরুষ কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ২৯৪ জন। এর মধ্যে বেলা ১০টা পর্যন্ত ২৬৩টি ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রিসাইডিং কর্মকর্তা মুজিবুর রহমান। আর মহিলা কেন্দ্রে ৩ হাজার ৪০৪টি ভোটের মধ্যে ১০টা পর্যন্ত ২২৫টি ভোট পড়েছে বলে জানান প্রিসাইডিং কর্মকর্তা সমিরণ কান্তি দাস।

দুই প্রিসাইডিং কর্মকর্তা জানান, ভোটের সার্বিক পরিস্থিতি ভালো। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতিও বাড়ছে। কোথাও কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে ১৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৮, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৫ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন।

এ উপজেলায় এবার মোট ২১৯টি ভোটকেন্দ্রে ১ হাজার ৭৫৬ কক্ষে ভোটগ্রহণ হবে। এতে দায়িত্ব পালন করবেন ২১৯ জন প্রিসাইডিং অফিসার, ১ হাজার ৭৫৬ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ৩ হাজার ৫১২ জন পোলিং অফিসার।
সদর উপজেলায় মোট ভোটার ৬ লাখ ৭ হাজার ৭৪২ জন। এর মধ্যে পুরুষ ৩ লাখ ৪ হাজার ৭৩০, নারী ৩ লাখ ৩ হাজার ৫২ ও হিজড়া ভোটার ৭ জন।

চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী (আনারস), তৌহিদ চাকলাদার ফন্টু (মোটরসাইকেল), ফাতেমা আনোয়ার (ঘোড়া), আনোয়ার হোসেন বিপুল (দোয়াত কলম), মোহিত কুমার নাথ (শালিক), শাহারুল ইসলাম (জোড়া ফুল), শফিকুল ইসলাম জুয়েল (কাপ পিরিচ) ও আরিফুল ইসলাম হীরা (হেলিকপ্টার) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে, ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন সুলতান মাহমুদ বিপুল (টিউবওয়েল), শেখ জাহিদুর রহমান লাবু (বৈদ্যুতিক বাল্ব), শাহাজান কবির শিপলু (চশমা), কামাল খান পর্বত (তালা) ও মনিরুজ্জামান (উড়োজাহাজ)।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান জ্যোৎস্না আরা মিলি (কলস), বাশিনূর নাহার ঝুমুর (ফুটবল) এবং শিল্পী খাতুন (হাঁস) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST