ঢাকামঙ্গলবার , ১০ অক্টোবর ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল

ময়মনসিংহের ফুলপুরে বিনামূল্যে হুইলচেয়ার বিতরণ

জুয়েল রানা বিশেষ প্রতিনিধি ময়মনসিংহ ফুলপুর
অক্টোবর ১০, ২০২৩ ২:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

ময়মনসিংহের ফুলপুরে বিনামূল্যে হুইলচেয়ার বিতরণ

জুয়েল রানা বিশেষ প্রতিনিধি ময়মনসিংহ ফুলপুর

ময়মনসিংহের ফুলপুর উপজেলায় বিনামূল্যে হুইলচেয়ার পেয়ে প্রতিবন্ধীদের মুখে হাসি, অভিভাবকের মাঝে স্বস্থির ছাপ। ময়মনসিংহের ফুলপুরে ৯ই অক্টোবর সোমবার দুপুরে উপজেলা পরিষদ সম্প্রসারিত প্রশাসনিক ভবনের সামনে বিনামূল্যে হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার এম সাজ্জাদুল হাসান, জেলা প্রতিবন্ধী কর্মকর্তা তমালিকা চক্রবর্তী, উপজেলা সমাজসেবা অফিসার শিহাব উদ্দিন খান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ অফিসার আতিকুল ইসলাম, তাক্ওয়া অসহায় সেবা সংস্থার প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ তপু রায়হান রাব্বি, ১ নং ছনধরার ইউপি চেয়ারম্যান, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, স্বেচ্ছাসেবক সদস্য সহ ভুক্তভোগী ও তার পরিবারের সদস্য বৃন্দ।
এ সময় ইউএনও মহোদয় ও জেলা প্রতিবন্ধী কর্মকর্তা বক্তব্যে বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, ওরা শিশুর মত। তাই ওদের প্রতি সকলের যত্নশীল হওয়া প্রয়োজন। এছাড়াও প্রতিবন্ধীদের এছাড়াও প্রতিবন্ধীদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করছেন সরকার। হালুয়াঘাট উপজেলা ও ময়মনসিংহ জেলায় প্রতিবন্ধীদের চিকিৎসার জন্য দুটি কেন্দ্র রয়েছে। এখান থেকে আপনারা চিকিৎসা সেবা নিতে পারেন বিনামূল্যে। এছাড়াও ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকেও এর চিকিৎসা সাবান নেওয়া যায়।
উল্লেখ্য, ফুলপুর উপজেলা প্রশাসন ও তাক্ওয়া অসহায় সেবা সংস্থা উপজেলা সমাজসেবা কর্মকর্তার মাধ্যমে ময়মনসিংহ জেলা প্রতিবন্ধী অফিসে ৮০ থেকে ৮৫ টি হুইল চেয়ারের আবেদন করেন কয়েক মাস আগে। পরে আবেদনের প্রেক্ষিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে ১৮ টি হুইলচেয়ার পাস হয়ে আসে। তার মধ্যে দুটি দুটি হুইল চেয়ার গত ২৯ সেপ্টেম্বর শুক্রবার গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব শরিফ আহমেদ এমপি মহোদয়কে দিয়ে শুভ উদ্বোধন করানো হয়। বাকি ১৬ টি হুইল চেয়ার ভুক্তভোগীদের মাঝে সোমবার দুপুরে বিনামূল্যে বিতরণ করা হয়।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST