ঢাকাসোমবার , ২২ মে ২০২৩
  1. অগ্নিকান্ড
  2. অনুষ্ঠান
  3. অপরাধ
  4. অবৈধ বালু উত্তোলন
  5. অভিনন্দন
  6. অভিযোগ
  7. অর্থনীতি
  8. আইন ও বিচার
  9. আওয়ামী লীগ
  10. আওয়ামী লীগে
  11. আক্রান্ত
  12. আটক
  13. আত্মহত্যা
  14. আদালত
  15. আনন্দ মিছিল

রাণীশংকৈলে শুরু হলো ভূমি সেবা সপ্তাহ ২০২৩

Link Copied!

রাণীশংকৈলে শুরু হলো ভূমি সেবা সপ্তাহ ২০২৩

মোঃ আব্দুল জব্বার রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি :

ঠাকুরগাঁও জেলা রাণীশংকৈল উপজেলায় শুরু হলো ভুমি সেবা।

“স্মার্ট ভূমি সেবায় ভূমি মন্ত্রণালয়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নানা আয়োজনের মধ্য দিয়ে ভূমি সেবা সপ্তাহ-২০২৩ পালন উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী এবং এ কর্মসূচির শুভ উদ্ধোধন করা হয়েছে।

সোমবার (২২ মে) সকালে রাণীশংকৈল উপজেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা অফিসের কার্যালয় চত্ত্বরে শেষ হয়।

উদ্ধোধন শেষে উপজেলা নির্বাহী অফিসার
সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব মোঃ শাহরিয়ার আজম মুন্না , বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন
উপজেলা ভূমি সহকারী কমিশনার শ্রী ইন্দ্রজিৎ সাহা,
উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ শহিদুল ইসলাম,
রাণীশংকৈল থানার ওসি মোঃ গুলফামুল ইসলাম মন্ডল ,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ শেফালী বেগম, মোঃ আহম্মেদ হোসেন বিপ্লব যুগ্মসাধারণ সম্পাদক উপজেলা আওয়ামীলীগ আরও উপস্থিত ছিলেন সকল ইউনিয়নের চেয়ারম্যান বৃন্দ
বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ার সাংবাদিক বৃন্দ
সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা বলেন, বর্তমান পরিস্থিতিতে জনসাধারন ভূমি বিষয়ে সবচেয়ে বেশি সমস্যায় ভূগছেন। শতকরা ৬০ শতাংশ মামলা এই ভূমিকে কেন্দ্র করে। এ ধরনের জটিল সমস্যাগুলো করার লক্ষ্যে এই ভূমি সেবা সপ্তাহ। জমি নিয়ে জোর-জবরদখলের বিরুদ্ধে “জমি যার ভূমি তার” এই আইন প্রণয়ন করা হয়েছে। জমির কাগজ নিয়ে জটিলতার কারনে এখন অনলাইনে কর সেবা, ই-নামজারিসহ বিভিন্ন সেবা প্রদান করা হচ্ছে এবং।

ভূমি সেবা সপ্তাহের এই সময়কালে অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়, রেজিস্ট্রেশন, ই-নামজারির আবেদন গ্রহণসহ ভূমি সংক্রান্ত সরকারের বিভিন্ন সেবা প্রদানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে সর্বোচ্চ করদাতা হিসেবে মোঃ আহম্মেদ হোসেন বিপ্লব ভূমি সেবা সপ্তাহে রাণীশংকৈল উপজেলার ( নন্দুয়ার – হোসেনগাঁও) ইউনিয়নের সর্বোচ্চ করদাতা হিসেবে সন্মাননা স্মারক পেলেন ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।

Design & Developed by BD IT HOST